চট্টগ্রামে জেএসসি ও জেডিসিতে প্রথম দিন অনুপস্থিত ২১০৬

0

শিক্ষাঙ্গণ : প্রথম দিনের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত ছিলো দুই হাজার ১০৬ জন পরীক্ষার্থী। রবিবার নগরীর বিদ্যালয়গুলোতে শুরু হয়েছে জেএসসি ও জেডিসি পরীক্ষা।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানা গেছে, এবছর চট্টগ্রাম মহানগরে জেএসসি পরীক্ষায় ১ লাখ ১১ হাজার ২০৩ জন অংশ নেয়ার কথা থাকলেও রোববার প্রথম দিন অংশগ্রহণ করেছে এক লাখ নয় হাজার ৭৩৬ জন পরীক্ষার্থী এবং জেডিসি পরীক্ষায় ১৭ হাজার ৯১৭ জন অংশ নেয়ার কথা থাকলেও অংশ নিয়েছে ১৭ হাজার ২৮০ জন পরীক্ষার্থী।

প্রথম দিনের জেএসসি পরীক্ষায় ১১৭ টি কেন্দ্রে অনুপস্থিত ছিলো এক হাজার ৪৬৭ জন এবং ২৯ টি জেডিসি কেন্দ্রে অনুপস্থিত ছিলো ৬৩৭ জন পরীক্ষার্থী। তবে পরীক্সার্থী কিংবা শিক্ষক কারো বিরুদ্ধে অসদুপায় অবলম্বনের অভিযোগ পাওয়া যায়নি বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

রবিবার ২০১৫ সালের জেএসসি পরীক্ষার বাংলা প্রথম পত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেডিসিতে কুরআন মাজীদ ও তাজবীদ পরীক্ষা অনুষ্ঠিত হয়। রবিবার সকালে জেএসসি ও জেডিসি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয়াদি সরেজমিনে পর্যবেক্ষণের জন্য নগরীর সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ে জেএসসি কেন্দ্র পরিদর্শন করেছেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. শাহজাহান।
এসময় তারা পরীক্ষার্থীদের কোনো অসুবিধা সৃষ্টি হচ্ছে কিনা সেব্যাপারে খোঁজ খবর নেন।

এসময় বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, পরীক্ষা সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা সুষ্ঠুভাবে গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পরীক্ষার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভিজিল্যান্স টিমসহ ম্যাজিস্ট্রেট রয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.