চবিতে ছাত্রলীগের সংঘর্ষ: ৭ শিক্ষার্থী আহত

0

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপে ব্যাপক সংঘর্ষের ঘটনায় হাটহাজারী থানার ওসি ও শিক্ষার্থীসহ কমপক্ষে নয়জন আহত হয়েছেন। পুলিশ সংঘর্ষ থামাতে কমপক্ষে ৫০ রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।

সোমবার বেলা পৌনে ১১টার দিকে সংঘর্ষ শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত থেমে থেমে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইসমাইল হোসেন সংঘর্ষের সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল পৌনে ১১টার দিকে আধিপত্য বিস্তারের ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির সমর্থিত ছাত্রলীগ এবং প্রাক্তন মেয়র মহিউদ্দিন চৌধুরী সমর্থিত ছাত্রলীগের বিবদমান দুটি গ্রুপের মধ্যে এই সংঘর্ষ শুরু হয়। ছাত্রলীগের এক গ্রুপ শাহ আমানত হল এবং অপর গ্রুপ শাহজালাল হলে অবস্থান নিয়ে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করে। উভয় গ্রুপের কর্মীদের ধারালো অস্ত্রসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হতে দেখা গেছে।

দুপুর ১২টা পর্যন্ত এই সংঘর্ষের ঘটনায় হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন, তার বডিগার্ড কনস্টেবল এনাম ও সাত ছাত্র আহত হয়েছেন বলে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে আহতদের সবার নাম জানা যায়নি।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন জানান, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লেখ্য, আজ সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘জি’ ও ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা চলাকালেই এ সংঘর্ষ বাধে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.