জিম্বাবুয়ের কাছে ৭ উইকেটে হারল বিসিবি একাদশ

0

স্পোর্টস ডেস্ক : ব্যাট হাতে বেশ ভালই দ্যুতি ছড়িয়েছেন দুই ওপেনার ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়। পারফরম্যান্সের আলোকে তাদের আবার ছাড়িয়ে গেছেন মুশফিকুর রহীম। কিন্তু বৃথা গেছে তাদের ব্যাটিং কীর্তি। সীমিত ওভারের প্রস্তুতি ম্যাচে সফরকারী জিম্বাবুয়ানদের কাছে ৭ উইকেটে হেরে গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ।

বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দল দুটি। জাতীয় দলের ৭ ক্রিকেটারকে সঙ্গে নিয়ে মাঠে নেমেছিল বিসিবি একাদশ দল।

টস হেরে আগে ব্যাটিং করা বিসিবি একাদশ ইমরুল-এনামুলের উদ্বোধনী জুটিতে পেয়েছে ১০৫ রান। হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন দুই ওপেনারই। আউট হওয়ার আগে ইমরুল ৫৬ এবং এনামুল ৫২ রান করেছেন। এ ছাড়া মুশফিকুর রহীম খেলেছেন অপরাজিত ৮১ রানের ইনিংস। জাতীয় দলের বাইরে থাকা এবং এবারের জাতীয় লিগে সর্বোচ্চ রান সংগ্রহকারী শাহরিয়ার নাফীস করেছেন ৩৮ বলে ৩৮ রান। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৭ রান করেছে বিসিবি একাদশ।

জবাব দিতে নেমে ইনিংসের ২০ বল বাকি থাকতেই জয়ের টার্গেট ছুঁয়েছে জিম্বাবুয়ানস দল। এ জন্য তাদের হারাতে হয়েছে মাত্র ৩ উইকেট। সর্বোচ্চ ৯৫ রান করেছেন ক্রেইগ আরভিন। এ ছাড়া রিটার্ড হার্ট হওয়া সিন উইলিয়ামস ৫৪ এবং অধিনায়ক এল্টন চিগাম্বুরা অপরাজিত ৬৪ রান (৪৯ বলে) করেছেন।

বিসিবি একাদশের পক্ষে স্পিনার সানজামুল ইসলাম ২টি এবং পেসার শফিউল ইসলাম ১ উইকেট পেয়েছেন। আগামী ৭ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে মূল সিরিজ। এই সিরিজে দুই দল ৩টি ওয়ানডে ও ২টি টুয়েন্টি ম্যাচ খেলবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.