শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

0

স্পোর্টস ডেস্ক :: মারলন স্যামুয়েলস সেঞ্চুরি করেছেন। কিন্তু তাতে মান রক্ষা হয়নি ওয়েস্ট ইন্ডিজের। স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ক্যারিবীয়রা।

শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১৯ রানে (ডি/এল মেথডে) হারিয়েছে শ্রীলঙ্কা। ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল।

সিরিজের আগের দুটি ম্যাচের মতো তৃতীয় ওয়ানডেতেও বাগড়া দিয়েছে বৃষ্টি। ম্যাচের পরিসর তাই ৩৬ ওভারে (প্রতি দলের জন্য) সীমিত করা হয়েছিল।
টস হেরে আগে ব্যাটিং করতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে জেসন হোল্ডারের দল। মাত্র ১০৯ রান তুলতেই ৭ উইকেট হারিয়েছে তারা। তবে চার নম্বরে ব্যাটিং করতে নেমে উইকেটের এক প্রান্ত আগলে রেখেছেন মারলন স্যামুয়েলস। শেষ অবধি ৯৫ বলে ১১০ রান করে অপরাজিত ছিলেন তিনি।

দলের দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান এসেছে অতিরিক্ত খাত থেকে। তৃতীয় সর্বোচ্চ ১৯ রান এসেছে অধিনায়ক হোল্ডারের ব্যাট থেকে। নির্ধারিত ৩৬ ওভারে ৯ উইকেটে ২০৬ রান তুলেছে ক্যারিবীয়রা।ওয়ানডে ক্যারিয়ারে এটি স্যামুয়েলসের ৯ম সেঞ্চুরি।

শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমল, দাসমান্থ চামিরা এবং অজান্তা মেন্ডিস। জবাব দিতে নেমে ৩২.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান করেছে শ্রীলঙ্কা। এর পর বৃষ্টিতে ম্যাচ পণ্ড হয়ে গেলে স্বাগতিকদের ১৯ রানে জয়ী ঘোষণা করা হয়েছে। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেছেন ওপেনার কুশাল পেরেরা।
সোমবার দুই ম্যাচ সিরিজের প্রথম টুয়েন্টি২০ ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল।

সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ : ২০৬/৯, ওভার ৩৬ (স্যামুয়েলস ১১০, হোল্ডার ১৯; চামিরা ২/৩৯, লাকমল ২/৪০, মালিঙ্গা ২/৪৩)
শ্রীলঙ্কা : ১৮০/৫, ওভার ৩২.৩ (পেরেরা ৫০, ম্যাথুস ২৭*; হোল্ডার ২/৪৪)
ফল : শ্রীলঙ্কা ১৯ রানে জয়ী (ডি/এল মেথডে)
সিরিজ : তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কা ৩-০ ব্যবধানে জয়ী
ম্যাচসেরা : মারলন স্যামুয়েলস (ওয়েস্ট ইন্ডিজ)
সিরিজসেরা : কুশাল পেরেরা (শ্রীলঙ্কা)

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.