পরীক্ষায় অতিরিক্ত সৃজনশীল প্রশ্ন বাতিলের দাবিতে চট্রগ্রামে মানব বন্ধন

0

চট্রগ্রাম অফিস: পরীক্ষায় সাতটি সৃজনশীল প্রশ্ন বাতিলের দাবিতে আবারো মানববন্ধন ও সমাবেশ করেছে নগরীর স্কুলগুলোর শিক্ষার্থীরা। নিজেদেরকে রোবট নয়, মানুষ বলে দাবি তুলে স্লোগান দেয় তারা।

মঙ্গলবার সকাল সাড়ে এগারটার দিকে নগরীর প্রেস ক্লাব চত্বরে মাদরাসাসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা পরীক্ষার ছয়টি প্রশ্নেরই ঠিকমতো উত্তর দিয়ে আসতে পারিনা। সেখানে সাতটি প্রশ্নের উত্তর দেয়া আমাদের জন্য অসম্ভব।

এক শিক্ষার্থী জানান, পরীক্ষা আমরা দিই। আমরা জানি পরীক্ষার হলে কিরকম চাপের মধ্যে থেকে পরীক্ষা দিতে হয়। এ অবস্থার মধ্যে আরেকটি বাড়তি প্রশ্ন আমাদের জন্য অনেক চাপ। সসময়মতো পরীক্ষা শেষ করা সম্ভব হয়না ।

এর আগে নগরীর শহীদ মিনারে অবস্থান নেয় সরকারি মুসমি হাই স্কুল, কলেজিয়েট স্কুল, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়সহ সব সরকারি স্কুলের শিক্ষার্থীরা। পরে তারা প্রেস ক্লাবে এসে অন্যদের সাথে যোগ দেয়।

উল্লেখ্য, সৃজনশীল পরীক্ষায় ৪০ নাম্বারের নৈর্ব্যক্তিক থেকে ১০ নাম্বারের নৈর্ব্যক্তিক প্রশ্ন কমিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে ৬০ নাম্বারের ছয়টি সৃজনশীল প্রশ্নের সাথে অতিরিক্ত আরেকটি ১০ নাম্বারের সৃজনশীল প্রশ্ন যোগ করা হয়েছে। এর প্রতিবাদে গত ১৯ অক্টোবর থেকে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.