চন্দনাইশে ‘আবদুস সালাম বৃত্তি’ পরীক্ষা সম্পন্ন

0

শিক্ষাঙ্গণ : চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়াস্থ আলহাজ্ব মাওলানা আবদুস সালাম স্মৃতি বৃত্তি পরীক্ষা কমিটির উদ্যোগে আলহাজ্ব মাওলানা আবদুস সালাম স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০১৫ সম্প্রতি (৬ নভেম্বর শনিবার) সাতবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাতবাড়িয়া বহুমুখী বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

১০ম বারের মত অনুষ্ঠিত এ পরীক্ষায় উপজেলার ৮০টি বিদ্যালয়ের প্রায় ৫ শতাধিক ৫ম শ্রেণির শিক্ষার্থী অংশ নেয়। ১০০ নম্বরের ২ঘন্টা ব্যাপী একপত্রের বহুনির্বাচনী পদ্ধতিতে অনুষ্ঠিত এ পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের মাধ্যমে একই দিন ফলাফল ঘোষণা করা হয়। এতে ৫০ জন কৃতী ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তির জন্য নির্বাচন করা হয়।

পরীক্ষা চলাকালীন সময়ে বৃত্তির পৃষ্ঠপোষক ও প্রতিষ্ঠাতা আলহাজ্ব ডা. কুতুব উদ্দিন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার হাসান আল মামুন, সাতবাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল আবছার, বৃত্তি পরীক্ষার আহ্বায়ক প্রধান শিক্ষক আবদুল হাই চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সম্পাদক আজিজুল হক চৌধুরী, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, বৃত্তি কমিটির সদস্য আবদুর রাজ্জাক, মাস্টার আবু বকর সিদ্দিক, নজরুল ইসলাম, বৃত্তির পরীক্ষার সচিব এনামুল হক খান, প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, নীলিমা নাথ, মাস্টার জহুরুল আলম, আবু তাহের চৌধুরী প্রমুখ পরীক্ষা পরিদর্শন করেন।

পূর্বে সময় ও স্থান ঘোষণার মাধ্যমে খুব দ্রুত সময়ের মধ্যে এ পরীক্ষা সনদপত্র, বৃত্তি ও পুরষ্কার সামগ্রী আনুষ্ঠানিকভাবে প্রদান করা হবে। এছাড়াও অংশগ্রহণকারী বিদ্যালয় সমূহের ৪র্থ শ্রেণির ৪র্থ শ্রেণির একজন করে গরীব ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.