বাংলাদেশ ভ্রমণে আবারও যুক্তরাষ্ট্রের সতর্কতা

0

সিটিনিউজবিডি : বাংলাদেশে বিদেশি নাগরিকদের ভ্রমণের ব্যপারে সতর্কবার্তা জারি করেছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশে বিদেশি নাগরিকদের ওপর হামলা হতে পারে এমন আশংকায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই সতর্কতা জারি করে।

বুধবার দ্যা গার্ডিয়ান পত্রিকার এক সংবাদে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে বাংলাদেশে ইতালি ও জাপানের দুই নাগরিক হত্যা, শিয়াদের তাজিয়া মিছিলে হামলা, লেখক, ব্লগার ও প্রকাশক হত্যার মতো ঘটনাগুলো ঘটেছে। আবার এসব হামলার পরে ইসলামিক স্টেট (আইএস) তার দায়ও স্বীকার করেছে। এই অবস্থায় বিদেশি নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ না করাই ভালো।

গার্ডিয়ানের প্রতিবেদনে মার্কিন দপ্তরের বরাত দিয়ে বলা হয়েছে, বাংলাদেশে বিদেশি নাগরিকদের ওপর জঙ্গি হামলা হতে পারে এমন তথ্য তাদের হাতে রয়েছে।তবে কী ধরনের হামলা হতে পারে সে ব্যাপারে প্রশাসনের তরফে খুব বেশি তথ্য প্রকাশ্যে আনা হয়নি।

গার্ডিয়ানের খবরে উল্লেখ করা হয়েছে, সতর্কবার্তায় আরও জানানো হয়েছে যে গোপন খবর অনুযায়ী মার্কিন প্রশাসনের কর্তা ও তাদের পরিবারের উপর নজরদারি চালানো হচ্ছে।

তাই তাদের কোনো বড়সড় জমায়েতে যেতে নিষেধ করা হচ্ছে। আন্তর্জাতিক মানের হোটেলে যেতেও বারণ করা হয়েছে। বাংলাদেশে থাকা মার্কিন নাগরিকদের জন্যও একই সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.