নারায়ণগঞ্জের নূর হোসেনকে বাংলাদেশের কাছে হস্তান্তর করেছে ভরতের বিএসএফ

0

প্রতিনিধি,বেনাপোল  :  আলোচিত সাত খুনের মামলার প্রধান আসামি নারায়ণগঞ্জের নূর হোসেনকে বাংলাদেশের বিজিবি ’র  কাছে হস্তান্তর করেছে ভরতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটায় (১১.৩০মি.) যশোরের বেনাপোল চেকপোষ্ট দিয়ে তাকে বাংলাদেশে হস্তান্তর করা হয়।

এদিকে সন্ধ্যা ৭টার দিকে চেকপোস্টের প্রধান ফটক বন্ধ করে দেয় বিজিবি ও কাস্টমস। চেকপোস্টের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বাইরের কাউকে চেকপোস্ট এলাকায় প্রবেশ করতে দেওয়া হয়নি।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার ড. খন্দকার মহিদউদ্দিন  নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনার বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিটিনিউজবিডিকে বলেন, ‘নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। সকল প্রক্রিয়া শেষ করে তাকে বাংলাদেশে পুশব্যাক করবে ভারত সরকার। এরপর তাকে সরাসরি নারায়ণগঞ্জে আনা হবে।

গত বছরের  ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করে হত্যা করা হয়। ওই ঘটনায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা জড়িয়ে যান, তখন দেশজুড়ে ব্যাপক আলোচনা সমালোচনার হয় ।নূর হোসেনকে বাংলাদেশের কাছে হস্তান্তর করেছে ভরত

উল্লেখ্য,  নজরুলের স্ত্রী বাদী হয়ে নূর হোসেনকে প্রধান আসামি করেসাত খুনের একটি মামলা করেন। আর চন্দন সরকারের পরিবার অজ্ঞাতনামা আসামির কথা উল্লেখ করে আরেকটি মামলা করে। দু’টি মামলায় এ বছরের এপ্রিলে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এতে নূর হোসেনসহ মোট ৩৫ জনকে আসামি করা হয়। হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে র‌্যাব-১১ এর ২৫ জন সদস্যকে আসামি করা হয়েছে। এর মধ্যে আছেন র‌্যাব-১১ এর তখনকার অধিনায়ক লে. কর্নেল তারেক মোহাম্মদ সাঈদ, মেজর আরিফ ও লে. কমান্ডার এম এম রানা।

সাত খুনের ঘটনার পরপরই নূর হোসেন ভারতে পালিয়ে যান এবং গত বছরের ১৪ জুন উত্তর চব্বিশ পরগনা জেলার বাগুইআটি থানার ইন্দ্রপ্রস্থ আবাসনের পঞ্চম তলার একটি ঘর থেকে পুলিশের হাতে ধরা পড়েন। অবৈধভাবে ভারতে অবস্থানের অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়। তখন থেকে তিনি দমদম কেন্দ্রীয় কারাগারে আটক আছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.