প্রথম টোয়েন্টি ম্যাচে মাঠে নামছে টাইগাররা

0

স্পোর্টস ডেস্ক :: তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সফরকারী জিম্বাবুয়েকে ‘হোয়াইটওয়াশ’ করে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আর কিছু পরেই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তুই দলের ম্যাচটি বিকেল ৫ টায় অনুষ্ঠিত হবে।

টাইগারদের টি-টোয়িন্টর অতীত পরিসংখ্যান কিছুটা বিবর্ণ। এ পর্যন্ত ৪৪টি ম্যাচ খেলে এ ফরমেটে টাইগারদের জয়ের সংখ্যা মাত্র ১২টি। ক্রিকেটের ক্ষুদ্র ফরেমেটে ৩১টি ম্যাচ হেরেছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে একটি ম্যাচ পরিত্যক্ত হয়। এ ফরমেটে ১২ ম্যাচ জয়ী বাংলাদেশের অবস্থানও ১২ নম্বরে। তালিকায় বাংলাদেশের ওপরে আফগানিস্তান, আয়ারল্যান্ড, আর নেদারল্যান্ডস।

আগামী বছর টি-টোয়েন্টির এশিয়া কাপ (ফেব্রুয়ারি-মার্চে, বাংলাদেশের মাটিতে) ও মার্চ-এপ্রিলে ভারতের মাটিতে বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। আর চলতি বছরের ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিপিএল টি-টোয়েন্টির উত্তাপ ছড়াতে জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজটি টাইগারদের জন্য ভালো প্রস্তুতির মঞ্চ তৈরি করে দিয়েছে।

ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই প্রতিরোধহীন আত্মসমর্পণ সফরকারীদের। অপরদিকে, ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করায় স্বাগতিকদের প্রত্যাশার পারদ এখন চূড়ায়। তবে, ৫০ ওভারের ক্রিকেটে গর্ব করার মতো বাংলাদেশের অনেক কিছু থাকলেও টেস্ট ও টি-টোয়েন্টিতে ব্যর্থতার পাল্লাটাই ভারী।

টি-টোয়েন্টিতে ২০টি সিরিজে খেলে বাংলাদেশের জয় মাত্র একটি সিরিজে, দুটি সিরিজ ড্র করেছে টাইগাররা। তবে, বাংলাদেশের বিপক্ষে এর আগে তিনটি ম্যাচ খেলে দুটিতেই হেরেছে জিম্বাবুয়ে। তাই টি-টিয়েন্টিতেও জয়ের জন্য মাশরাফি-মুশফিক-নাসিরদের কাছ থেকে সেরাটা প্রত্যাশা থাকবে টাইগার সমর্থকদের।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন/কামরুল ইসলাম রাব্বি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.