শিশু সাঈদ হত্যা মামলার অভিযোগ গঠন মঙ্গলবার

0

সিটিনিউজবিডি : সিলেটে আলোচিত শিশু আবু সাঈদ (৯) হত্যা মামলার অভিযোগ গঠনের জন্য দিন ধার্য করেছেন আদালত। চার আসামির উপস্থিতিতে মঙ্গলবার আলোচিত এ মামলার অভিযোগ গঠন করা হবে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুর রশীদের আদালতে সোমবার সকালে এ মামলার শুনানি শেষে অভিযোগ গঠনের দিন ধার্য করা হয়।
আদালতের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) মো. আবদুল আহাদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলেন, ৮ নভেম্বর আলোচিত এ মামলায় সিলেট মেট্রোপলিটন বিমানবন্দর থানার কনস্টেবল (বরখাস্ত) এবাদুর রহমান, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আবদুর রাকিব, সোর্স আতাউর রহমান গেদা ও ওলামা লীগের প্রচার সম্পাদক মুহিব হোসেন মাসুমের বিরুদ্ধে দাখিল করা অভিযোগপত্র আমলে নেন আদালত। মাছুম পলাতক থাকলেও ১০ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করেন তিনি।

প্রসঙ্গত, ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদকে (৯) অপহরণ করা হয়। পরে অপহরণকারীরা তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ১৪ মার্চ নগরীর ঝর্ণারপাড় সোনাতলা এলাকার সবুজ-৩৭ নম্বর বাসা থেকে সাঈদের বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনায় ১৫ মার্চ নিহতের বাবা আবদুল মতিন বাদী হয়ে এসএমপি’র কোতয়ালী থানায় মামলা করেন। ২৯ অক্টোবর সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালত থেকে মামলাটি সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

২৩ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মোশাররফ হোসাইন চারজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র প্রদান করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.