পার্লামেন্ট প্রধানের সঙ্গে সু চির সাক্ষাৎ

0

আন্তর্জাতিক ডেস্ক :: মিয়ানমারের সাধারণ নির্বাচনে বিশাল ব্যবধানে জয়ের পর গত রবিবার দেশটির পার্লামেন্টের চেয়ারম্যানের সঙ্গে দেখা করেছেন এনএলডি (ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি) প্রধান অং সান সু চি। খবর রয়টার্সের।

দ্বিকক্ষবিশিষ্ট পার্লামেন্টের নিম্নকক্ষের চেয়ারম্যান শিউ মানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সু চি। এ সময় তিনি মানকে অভিনন্দন জানান। এক ফেসবুক বার্তায় মান বলেন, ‘সে (সু চি) আমাকে নির্বাচনের ফল মেনে নেওয়ায় অভিনন্দন জানিয়েছে এবং সান্ত্বনা দিয়েছেন।’
ফেসবুকে তিনি সু চির সঙ্গে তার হাস্যোজ্জ্বল ছবিও শেয়ার করেন।

ক্ষমতাসীন সেনা সমর্থিত ইউএসডিপি’র (ইউনিয়ন সলিডারিটি এ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি) বেশিরভাগ প্রার্থীর মতো মানও তার আসনে পরাজিত হয়েছেন।
দেশটিতে গত ৮ নভেম্বর জাতীয় ও আঞ্চলিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সু চির এনএলডি প্রায় ৮০ শতাংশ আসন পেয়ে বিজয়ী হয়েছে। অবশ্য এখনও তিনটি আসনের আনুষ্ঠানিক ফল ঘোষণা করেনি নির্বাচন কমিশন। এরপরই আনুষ্ঠানিকভাবে সম্পূর্ণ ফল ঘোষিত হবে।

এই বিজয়ের মাধ্যমে মিয়ানমারে ১৯৬২ সাল থেকে চলা সামরিক শাসনের অবসান ঘটতে যাচ্ছে। এর আগে ১৯৯০ সালের সাধারণ নির্বাচনে এনএলডি বিজয় লাভ করলেও তাদের ক্ষমতায় বসতে দেয়নি সেনাবাহিনী। এবার ইতোমধ্যে দেশটির প্রেসিডেন্ট ও সেনাপ্রধান বিজয়ী দলের সঙ্গে কাজ করার আশ্বাস দিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.