চট্টগ্রামে শিশু হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদণ্ড

0

চট্রগ্রাম অফিস :: চট্টগ্রাম মহানগরের হালিশহরে শিশু ইয়াসিন আরাফাত আবির (৫) হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল। একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এক নারীকে মামলা থেকে খালাস দেওয়া হয়।

চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মহিতুল হক এনাম চৌধুরী মঙ্গলবার বেলা ১১টায় এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. ইদ্রিস মিয়া (২৮), ফারুক (২৫), সুজন (২৪) ও আনোয়ার (২৪)। খালাস পেয়েছেন ইদ্রিসের স্ত্রী রাবেয়া বেগম (২৩)। চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট আইয়ুব খান এ খবর নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, হালিশহর আবাসিক এলাকার বি ব্লকের বাসিন্দা রিয়াজ উদ্দিনের শিশু পুত্র ইয়াছিন আরাফাত আবীর ২০১২ সালের ১৭ ডিসেম্বর বিকেলে অন্য শিশুদের সঙ্গে বাসার পাশে খেলা করার সময় আসামীরা তাকে অপহরণ করে। পরদিন সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় আবীরের লাশ পাওয়া যায়। এ ঘটনায় তার বাবা রিয়াজ উদ্দিন বাদী হয়ে নগরীর হালিশহর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আবীর হালিশহর প্রাণহরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র ছিল।
ঘটনার সাত মাস পর পুলিশ অনুসন্ধান চালিয়ে ৫ আসামীকে গ্রেফতার করে। আসামীরা আদালতে হত্যার কথা স্বীকার করে জবানবন্দী দেন।

আসামীরা জানান, মূলত আবীরের বাবার কাছ থেকে মোটা অংকের মুক্তিপণ আদায়ের জন্য তাকে অপহরণ করা হয়। কিন্তু অপহরণের পর শিশু আবীর বেশি কান্নাকাটি করায় তারা বেকায়দায় পড়ে যায়। এবং ধরা পড়ার ভয়ে অটোরিকশার ভেতর শ্বাসরোধে আবীরকে হত্যা করে।

এ্যাডভোকেট আইয়ুব খান জানান, ২০১৩ সালের ২৪ অক্টোবর পুলিশ আদালতে এ মামলার চার্জশিট দাখিল করে। ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি অভিযোগ গঠন করা হয়। ২৮ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর আবার তাদের কারাগারে নিয়ে যায় পুলিশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.