অস্ট্রেলিয়ার সাথে ৪-০ গোলের ব্যবধানে হার মেনেছে বাংলাদেশ ফুটবল

0

 বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে :  ঘরের মাঠে সকারুদেও বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে হার মেনেছে বাংলাদেশ ফুটবল। অস্ট্রেলিয়া এশিয়ার সেরা ফুটবল দল। চারবার বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা রয়েছে তাদের। বর্তমানে তারা এশিয়ার চ্যাম্পিয়ন। তাদের দলের অধিকাংশ খেলোয়াড় ইউরোপের বিভিন্ন লিগে খেলেন। তাদের সঙ্গে বাংলাদেশের ফুটবলের বিস্তর ফারাক। সেটা গেল ৩ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচেই প্রমাণ মিলেছিল। সেবার পার্থে বাংলাদেশকে ৫-০ গোলের ব্যবধানে নাস্তানাবুদ করেছিল অস্ট্রেলিয়া।মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচেও তার ব্যতিক্রম হয়নি। 

গেল কয়েক দশকে বাংলাদেশ ক্রিকেটে ঈর্শ্বনীয় উন্নতি করায়, ফুটবলের দর্শকরা এখন ক্রিকেটমুখী। ক্রিকেট মাঠে তিল ধারণের ঠাঁই না থাকলেও ফুটবল মাঠে দর্শক খরায় ভোগে। তবে আন্তর্জাতিক ম্যাচ হলে এখনো মাঠে দর্শক আসে। কিন্তু মাঠে আসা দর্শকরা বার বার বাংলাদেশের হার দেখতে পছন্দ করে না। তারপরও আশা নিয়ে মাঠে আসে তারা। আবারো হতাশ হয় বাংলাদেশের পারফরম্যান্সে।

ফিরতে লেগে মঙ্গলবার ঘরের মাঠে আবারো তারা বিধ্বস্ত করেছে বাংলাদেশকে। এবার তারা ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে লাল-সবুজের জার্সিধারীদের। মূলত বাংলাদেশ বিধ্বস্ত হয়েছে সাংহাই সিনহুয়ার তারকা টিম কাহিলের কাছে। তিনি ম্যাচের ৬, ৩২ ও ৩৭ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। এই তিন গোলের সুবাদে জাতীয় দলের জার্সি গায়ে ৮৮ ম্যাচে ৪৫ গোল করার কৃতিত্ব দেখান তিনি। আর চলতি বছর ১২ ম্যাচে তিনি ৯ গোল করার কীর্তি স্থাপন করেছেন।

 

অস্ট্রেলিয়া দলের হয়ে অন্য গোলটি করেন অধিনায়ক মিলে জেডেনিক। তিনি ৪৩ মিনিটে গোলটি করেন। এই হারের ফলে বিশ্বকাপ বাছাইপর্বের সাত ম্যাচের ৬টিতেই হার মানল বাংলাদেশ। ৭ ম্যাচে বাংলাদেশ গোল করেছে মাত্র ২টি। আর হজম করেছে ২৪টি। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে ২০১৬ সালের ২৪ মার্চ জর্ডানের মুখোমুখি হবে বাংলাদেশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.