সাকা-মুজাহিদের ফাঁসির রায়ের সন্তোষ পাওয়া সাধারণ জনগণ পত্রিকা পাঠে মগ্ন !

0

নিজস্ব প্রতিবেদক :: বহুল আলোচিত-সমালোচিত এবং বির্তকিত জাতীয় রাজনৈতি নেত বি.এন.পি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সালাউদ্দিন কাদের চৌধুরী ,জামায়াতের জেনারেল সেক্রেটারী ও সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী আলী আহসান মোঃ মুজাহিদ ’এর’ মানবতা-–যুদ্ধাপরাধীর মামলায় সর্ব্বোচ রায়ে দন্ডিত হয়ে ফাঁসিতে ঝুলিয়ে ২২নভেম্বর রাত ১২.৫৫টায় (মৃত্যু বরণ) কার্য্যকর হলে দেশের আপমর জনসাধারণ সন্তোষ প্রকাশ করতে দেখা গেছে ।

রোববার সকালে চট্রগ্রামের বিভিন্ন স্থানে এই দু’জনের রায়ের সংবাদ দেখা ও পত্রিকায় পড়ে অনেক লোক কে আত্ম তৃপ্তি এবং বিভিন্ন ভাবে তাদের দীর্ঘ দিনের অনুভূতি প্রকাশে কাল ক্ষেপণ করেন নি।নগরীর আগ্রাবাদ,বন্দর, পতেঙ্গা,সল্টগোলা,ইপিজেডের মোড়ে চট্রগ্রামের স্থানীয় ও জাতীয় পত্রিকার প্রধান প্রধান শিরোনাম গুলো এক নজরে পড়ে আত্ম তৃপ্তির ক্ষোভ-নিন্দা এবং এক অপরের সাথে পুরাতন কথার ইতিবৃত্ত ঘটাতে মশগুল ছিলেন ।

রায়ে সন্তোষ প্রকাশ করে এক অনুভূতিতে ইপিজেড থানা আঃলীগের যুগ্নআহবায়ক মুক্তিযোদ্ধা আবু তাহের বলেন,স্বাধীণতার ৪৪বছর পর হলেও বিচারের মাধ্যমে প্রকৃত যুদ্ধাপরাধী-দেশবিরোধী দের ফাঁসি দন্ডে সর্বোচ্চ শাস্তি প্রদান করে বাঙ্গালী জাতিকে কলঙ্ক মুক্ত করেছে । আমরা মুক্তিযোদ্ধারা বর্তমান সরকারের এ সাহসীকতার জন্য আন্তরিক ধন্যবাদ জানায় ।

অপর অনুভূতিতে ৩৯নং ওয়ার্ডের সাঃ সম্পাদক-হাজ্বী শফিউল আলম বলেন, বি,এন পি’র বটবৃক্ষ খ্যাত দীর্ঘ বছরের দাম্ভিকতা আর ক্ষমতার মোহে প্রলবান নেতা সাকা’র মৃত্যু দন্ডে জাতি আজ এক নতুন ইতিহাসের খোঁজে পথ চলবে । এই জুলুমবাজ বক ধার্মিকের শাস্তিতে বাঙ্গালী নিজেদের আবারো দায়মুক্তি থেকে স্বাধীনতার স্বাদ পাচ্ছে বলে মনে করেন ।

এছাড়া পতেঙ্গার মুক্তিযোদ্ধা এইছ.এম মুছা খান,ফছিউল আলম,এম.এ হাশেম (আটিষ্ট),বন্দরের মাইনুদ্দিন শফি,আগ্রাবাদের হাবিব,সেলিম নিজেদের সন্তোষ প্রকাশ করে স্থানীয় ও জাতীয় পত্রিকার শিরোনাম গুলো ভলো করে শ্রবন করেন ।

এদিকে সালাউদ্দিন কাদের চৌধুরীর গ্রামের বাড়ী রাউজানে জানাজার পরে দাফন ও লাশের ছবি সহ সংবাদ ধারণ কালে মোহনা টিভির রির্পোটার রাজিব গুলিবিদ্ধ হন বলে রাউজান প্রতিনিধি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন । তবে কেউবা কারা এই গুলি চালিয়েছে তা পুলিশ এ রির্পোট লেখা পর্যন্ত জানাতে পারেন নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.