বেলজিয়ামে জঙ্গিবিরোধী অভিযান: আটক ১৬

0

আন্তর্জাতিক ডেস্ক : বেলজিয়ামে পুলিশের জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযানে ১৬ জনকে আটক করা হয়েছে। তবে প্যারিস হামলার প্রধান সন্দেহভাজন সালাহ আবদেসালামকে আটক করা যায়নি।

রোববার রাজধানী ব্রাসেলস ও চারলিরোই শহরে অভিযান চালায় পুলিশ।

ব্রাসেলস ও চারলিরোই শহরে মোট ২২টি অভিযান চালিয়েছে পুলিশ। অভিযান চলাকালে একটি গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ। এতে এক সন্দেহভাজন আহত হয়। পরে তাকে আটক করা হয়। তবে পুরো অভিযানে কোনো ধরনের অস্ত্র বা বিস্ফোরক উদ্ধার হয়নি।

১৩ নভেম্বর প্যারিসের ছয়টি স্থানে হামলা চালায় সন্ত্রাসীরা। আত্মঘাতী বোমা হামলা ও বন্দুকধারীদের গুলিতে ১৩১ জন নিহত হয়। পরের দিন এ ঘটনায় দায় স্বীকার করে আইএস। হামলাকারীদের কয়েকজনের বাড়ি বেলজিয়ামে। ওই ঘটনায় প্রধান সন্দেহভাজন হামলাকারী সালাহ আবদেসালাম বর্তমানে পলাতক। ধারণা করা হচ্ছে, সে বেলজিয়ামেই পালিয়ে আছে । তাকে ও তার অন্য সঙ্গীদের আটক করতে সেখানে সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেল জানিয়েছেন, ব্রাসেলসে সন্ত্রাসী হামলার বিষয়ে সর্বোচ্চ সতর্কতা জারি থাকবে। স্কুল, বিশ্ববিদ্যালয় ও মেট্রোরেল বন্ধ থাকবে।

রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী চার্লস মিশেল বলেন, ‘আমরা যেটা ভয় পাচ্ছি তা হচ্ছে, প্যারিসের মতো কয়েকজন হামলাকারী একই সঙ্গে কয়েক জায়গায় হামলা চালাতে পারে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.