ছাত্রী ধর্ষণের মামলায় ‘শিক্ষক’ পরিমলের রায় আজ

0

ঢাকা অফিস :: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীকে ধর্ষণের ঘটনায় একই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক পরিমল জয়ধরের বিরুদ্ধে দায়ের করা মামলার রায় আজ ঘোষণা করা হবে। ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সালেহ উদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করবেন। এর আগে গত ১০ নভেম্বর রায়ের জন্য এই দিন ধার্য করেন আদালত। পুলিশ কারাগার থেকে আজ মূল আসামি পরিমল জয়ধরকে আদালতে হাজির করবে বলে জানান রাষ্ট্রপক্ষের বিশেষ পিপি ফোরকান মিয়া।

আইনজীবী মাহফুজ মিয়া বলেন, বিচার শুরুর দুই বছরের বেশি সময় পর রায় হতে যাচ্ছে। মামলায় অভিযোগে বলা হয়, ওই ছাত্রীকে প্রলোভন দেখিয়ে ২০১১ সালের ২৮ মে ধর্ষণ করে শিক্ষক পরিমল জয়ধর। ওই সময় ছাত্রীকে ধর্ষণের ভিডিও ধারণ করা হয়। পরে ওই ভিডিও বাজারে ছাড়ার কথা বলে ওই বছরের ১৭ জুন ছাত্রীকে ফের ধর্ষণ করে পরিমল। এরপর ২০১১ সালের ৫ জুলাই ওই ছাত্রীর বাবা বাদী হয়ে বাড্ডা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে পরিমল জয়ধর, অধ্যক্ষ হোসনে আরা ও লুৎফরকে আসামি করে মামলা করেন।

এর পরদিনই ঢাকার কেরানীগঞ্জে এক আত্মীয়ের বাসা থেকে পরিমল গ্রেফতার হন। এরপর থেকে সে কারাগারে আছে। ২০১৩ সালের ৭ মার্চ মামলাটিতে আসামি পরিমলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে ট্রাইব্যুনাল অভিযোগ গঠন করেন। এ সময় অন্য দুই আসামি অধ্যক্ষ হোসনে আরা ও লুৎফরকে অভিযোগপত্র থেকে বাদ দেয়া হয়।এ রপর শুরু হয় মামলার সাক্ষগ্রহন শুরু হয়।

অভিযোগপত্রভুক্ত ৩৯ জনের মধ্যে মোট ২৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে গত ২১ অক্টোবর আসামির আত্মপক্ষ সমর্থনের শুনানি শেষ হয়। পরিমল নিজেকে নির্দোষ দাবি করায় ট্রাইব্যুনাল আগামী ১ নভেম্বর থেকে মামলাটির যুক্তিতর্ক শুনানি শুরু করে। শুনানি শেষে মামলার রায়ের এই দিন নির্ধারণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.