প্রার্থীর মনোনয়ন পদ্ধতি চূড়ান্ত করবে আ. লীগ

0

ঢাকা অফিস : আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর মনোনয়ন বিষয়ে আজ চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে আওয়ামী লীগ। কীভাবে দলীয় প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে তা চূড়ান্ত করতে বৃহস্পতিবার সন্ধ্যায় দলের কার্যনির্বাহী কমিটির বৈঠক ডেকেছে দলটি।

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বললে তারা কেউ এ বিষয়ে চূড়ান্তভাবে কিছু জানাতে পারে নাই। তবে তারা জানান, প্রতিটি জেলা-উপজেলাভিত্তিক কমিটি গঠন করা হবে। আর এসব কমিটির সঙ্গে সমন্বয় করার জন্য সংসদীয় কমিটির আদলে একটি কমিটি গঠন করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কেন্দ্রীয় নেতা বলেন, স্থানীয় সরকার নির্বাচনে দলীয় মনোনয়ন দেয়ার জন্য দুটি কমিটি গঠন করা হতে পারে। একটি স্থানীয় এমপিকে প্রধান করে। অন্যটি হবে কেন্দ্রীয় কমিটি। স্থানীয় কমিটিগুলোর দেখভাল করবেন কেন্দ্রীয় কমিটি।

প্রথমবারের মতো স্থানীয় নির্বাচন দলীয়ভাবে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তাই নির্বাচনে দলীয় মনোনয়নই এবার প্রধান ফ্যাক্ট বলে মনে করেন আওয়ামী লীগের নেতারা।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৪টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সর্বশেষ ২০১১ সালে পৌরসভা নির্বাচন হয়েছিল। মেয়াদ শেষ হয়ে আসায় ২৭৮টি পৌরসভায় নির্বাচনের সময় হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.