আচরণবিধি ভঙ্গ করায় এক ম্যাচে নিষেধাজ্ঞা পেয়েছেন সাকিব

0

স্পোর্টস ডেস্ক, সিটিনিউজবিডিঃঃ দারুণ নৈপুণ্য দেখিয়ে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছিলেন রংপুর রাইডার্সের অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ক্ষণিকের জন্য মেজাজ হারানোয় শাস্তির মুখে পড়তে হয়েছে এ সময়ের সেরা এই অলরাউন্ডারকে। বৃহস্পতিবার সিলেট সুপারস্টার্সের বিপক্ষে ম্যাচে বিসিবির আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন সাকিব। জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা। এই নিষেধাজ্ঞার ফলে শুক্রবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচটি খেলতে পারবেন না গত দুই ম্যাচে দুর্দান্ত নৈপুণ্য দেখানো সাকিব।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিলেট সুপারস্টার্সের ইনিংস চলার সময় ঘটে সাকিবের মেজাজ হারানোর ঘটনা। ১৩তম ওভারের শেষ বলটি করেছিলেন রংপুরের শ্রীলঙ্কান পেসার থিসারা পেরেরা। বল সিলেটের অধিনায়ক মুশফিকুর রহিমকে ফাঁকি দিয়ে উইকেটরক্ষকের গ্লাভসে যেতেই সমস্বরে কট বিহাইন্ডের আবেদন করেন ফিল্ডাররা। কিন্তু তাতে সাড়া দেননি আম্পায়ার তানভীর আহমেদ।

সাকিব এটা মেনে নিতে পারেননি। আম্পায়ারের কাছে গিয়ে জানতে চান, কেন আউট দেওয়া হয়নি। আম্পায়ারের ব্যাখ্যায় সন্তুষ্ট হতে না পেরে রংপুর অধিনায়ক উত্তেজিত হয়ে রীতিমতো অশোভন আচরণ করেন। একপর্যায়ে কথাকাটাকাটিও হয় দুজনের মধ্যে। বিপিএলের বাইলজ অনুযায়ী এটা শাস্তিযোগ্য অপরাধ। সাকিব তাঁর ভুল স্বীকার করে এই শাস্তি মাথা পেতে নিয়েছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.