BBIN Friendship Motor Rally Flag Off  করলেন সিটি মেয়র

0

চট্টগ্রাম অফিস  :   বাংলাদেশ, ভূটান, ভারত এবং নেপালের ৮০ জন প্রতিনিধি সমন্বয়ে ২০টি গাড়ী যোগে BBIN Friendship Motor Rally –২০১৫ ১৪ নভেম্বর ২০১৫খ্রি. ভুবনেশ্বর হতে যাত্রা করে র‌্যালিটি ২৮ নভেম্বর ২০১৫খ্রি. শনিবার ফেনীর বিলোনিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। চট্টগ্রাম রেডিসন ব্লু হোটেলে রাত্রি যাপন শেষে ২৯ নভেম্বর ২০১৫খ্রি. রবিবার রেডিসন ব্লু হোটেল প্রাঙ্গণে সকাল ৯ ঘটিকার সময় ঋষধম ঙভভ অনুষ্ঠানের মাধ্যমে মোটর ব্যালি ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করেন। চট্টগ্রাম নগরীর রেডিসন ব্লু হোটেলে Flag Off  করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

তিনি মোটর র‌্যালিতে অংশ গ্রহনকারী প্রত্যেক দেশের প্রতিনিধিদের সাথে কুশল বিনিময় করেন। Flag Off   অনুষ্ঠানে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশের প্রতিবেশী ও বন্ধুপ্রতিম রাষ্ট্র ভূটান, ভারত ও নেপালের সাথে বাংলাদেশের চমৎকার সুসম্পর্ক বিদ্যমান। ব্যবসা-বাণিজ্য, পর্যটক, বিনিয়োগ সহ নানা ধরনের সুসম্পর্ক রয়েছে। বাংলাদেশে মোটর র‌্যালির মধ্য দিয়ে বিদ্যমান সুসম্পর্ক আরো বৃদ্ধি পাবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন। সিটি মেয়র বলেন, চার দেশের মৈত্রী মোটর শোভাযাত্রার মধ্য দিয়ে ৪ দেশের ভাষা, সংস্কৃতি-কৃষ্টি, সভ্যতা সহ নানা বিষয়ে জানা বা বোঝার সুযোগ সৃষ্টি হলো।

Flag Off   অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ২০টি গাড়ীর এই শোভাযাত্রা ভুবনেশ্বর থেকে যাত্রা করে ১ ডিসেম্বর ঢাকা থেকে যশোরের বেনাপোল হয়ে কলকাতা যাবে। সর্বমোট ৪ হাজার ২২৩ কিলোমিটার পথ অতিক্রম করে ২ ডিসেম্বর কলকাতায় সেমিনারের মাধ্যমে শোভাযাত্রা শেষ হবে বলে আশা করা যাচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.