সিআরবিতে জোড়াখুন: লিমনসহ চার আসামি ৪ দিনের রিমান্ড

0

চট্রগ্রাম অফিস:: ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বহিস্কৃত সহ সম্পাদক সাইফুল আলম লিমনসহ গ্রেফতার চারজনকে ৪দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলম এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, জিজ্ঞাসাবাদের জন্য আমরা সাতদিনের রিমান্ডের আবেদন জানিয়েছিলাম। এজন্য আদালতে রিমান্ডের পক্ষে আমাদের বক্তব্য উপস্থাপন করেছি। আসামিপক্ষের আইনজীবীও রিমান্ড শুনানিতে তাদের বক্তব্য উপস্থাপন করেছে। উভয়পক্ষের বক্তব্য শেষে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।এসময় আদালতে লিমনসহ গ্রেফতার চারজন উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার (২৫ নভেম্বর) রাতে নগরীর লালখান বাজারের হাইওয়ে সোসাইটির ভূতাই কলোনির ওমর ফারুক টাওয়ারের নিজ বাসা থেকে লিমনসহ চারজনকে আটক করা হয়। লিমন ছাড়া আটক অন্য তিনজন হলেন- তৌহিদুল ইসলাম তৌহিদ (২৯), সাদ্দাম হোসেন (২৩) ও আজিজুল হক (২৭)।

এসময় লিমনের বাসা থেকে তিনটি ওয়ান শ্যূটার গান, একটা বিদেশি পিস্তল, সাত রাউন্ড গুলি এবং চারটি ম্যাগজিন উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে ১৯৭৮ সালের অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন র‌্যাব-৭ এর উপ সহকারি পরিচালক আব্দুল মজিদ।

রেলওয়ের দরপত্র নিয়ে সংঘাত এবং খুনোখুনির ঘটনায় গত তিন বছর ধরে চট্টগ্রামে লিমনের নাম আলোচিত হয়ে আসছে। ২০১৩ সালের ২৪ জুন সিআরবিতে লিমন গ্রুপের সঙ্গে তার বিরোধী গ্রুপের রক্তক্ষয়ী সংঘাত হয়। এতে নিহত হন যুবলীগ কর্মী সাজু পালিত (২৮) ও আট বছরের শিশু আরমান। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় লিমনকে গ্রেফতার করেছিল পুলিশ।

সম্প্রতি তার বাহিনীর সঙ্গে প্রতিপক্ষ গ্রুপের কয়েক দফা রক্তক্ষয়ী সংঘাত হয় যা থামাতে পুলিশের পাশাপাশি বিজিবি’র সমন্বয়ে যৌথবাহিনীকে পর্যন্ত অভিযানে নামতে হয়।

এর মধ্যে ২৩ নভেম্বর সিআরবিতে সংঘাতে দু’জন নিহতের মামলার অভিযোগপত্র আদালতে জমা দেয় তদন্তকারী সংস্থা নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এতে লিমনকে প্রধান আসামি করা হয়। বৃহস্পতিবার আদালত অভিযোগপত্রটি গ্রহণ না করে ফের তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিআইবি) কাছে পাঠিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.