প্রশাসনিক কাজে গতিশীলতার পাশাপাশি অর্থের অপচয় কমেছে: চসিক মেয়র

0

প্রেস বিজ্ঞপ্তি :: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসনিক কাজে শৃঙ্খলা ও গতি আনার পাশাপাশি অর্থের অপচয়ও কমানো হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার চসিকের আব্দুস সাত্তার মিলনায়তনে মেয়র হিসেবে দায়িত্ব গ্রহনের একশ দিন পূর্তি উপলক্ষে আয়োজিত এক প্রেস বিফিংয়ে এ কথা জানানো হয়।

মেয়র বলেন, নিয়মিত তদারকির ফলে বর্তমানে আগের চেয়ে প্রশাসনিক কাজে গতিশীলতা এসেছে। দায়িত্বে ফাঁকি দেয়া এবং কর্মস্থলে র্দীঘ দিন অনুপস্থিত থাকায় ৩১ জন কর্মচারীকে চাকরিচ্যুত্য করা হয়েছে। এতে শৃঙখলা ফিরে এসেছে। এছাড়া বিভিন্ন সেক্টরে কমানো হয়েছে অর্থের অপচয়।

মেয়র জানান, চট্টগ্রামকে বিশ্বমানের বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে নগরবাসীকে যততত্র ময়লা আর্বজনা না ফেলে নির্ধারিত সময় ও স্থানে ফেলতে ২২শে আগস্ট থেকে মাইকিং ও প্রায় ২০ লক্ষ লিফলেট বিতরন করা হয়েছে। এর পরও নিয়ম না মেনে ময়লা-আর্বজনা যথতত্র ফেললে ২০১৬ সালের ১ জানুয়ারী জায়গায় জরিমানা ও আটকসহ তাদের বিরুদ্ধে মামলা দেয়া হবে। এছাড়াও চট্টগ্রামকে বিশ্বমানের বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে জনগনকে সচেতন করার জন্য প্রায় এক কোটি টাকার সচেতনাতামূলক বিজ্ঞাপন ও লিফলেট বিতরন প্রকল্প নেয়া হচ্ছে।387b42b1-bd7c-4ba7-8e64-5b4191f5ea36

সভায় গত একশ দিনে চট্টগ্রাম সিটি কর্পেরেশনের সাতটি বিভাগে নেয়া বিভিন্ন কমসূচি ও প্রকল্পের বর্তমান অবস্থা তুলে ধরেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।ফুটপাতকে অবশ্যই দখলমুক্ত করা হবে উল্লেখ করে মেয়র বলেন, নগরীর ফুটপাতকে দখল মুক্ত করতে হবে। এ জন্য ফুটপাত ব্যসায়ীদের বিভিন্ন সমিতির নেতাদের সাথে কথা বলে এ ব্যস্থা নেয়া হবে। প্রয়োজনে একটা নির্দিষ্ট সময়ে ভ্রাম্যমান দোকানের মাধ্যমে তাদের ব্যবসা পরিচালনার ব্যবস্থা নেয়া হবে।

নগরীকে পরিষ্কার-পরিচ্ছন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও সড়ক আলোকায়ন করা চসিকের মূল দায়িত্ব উল্লেখ করে সিটি মেয়র বলেন, এসব বিষয়কে প্রাধান্য দেয়া হচ্ছে।
সভায় সাধারণ কাউন্সিরর, সংরক্ষিত কাউন্সিলর, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিবসহ সকল বিভাগীয় কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.