হেরে গেল চিটাগাং

0

স্পোর্টস ডেস্ক :: দু’দিন বিরতি দিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার ফের শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বের খেলা। দুপুর ২টায় শুরু হওয়া এ পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম ভাইকিংসের বিপক্ষে টস হেরে ব্যাট করছে বরিশাল বুলস।

বরিশাল বুলসের হয়ে ইনিংস ওপেন করতে নেমে ইভিন লুইস প্রথম ওভারের দ্বিতীয় বলেই বাইন্ডারি মেরে উড়ন্ত সূচনার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এরপরই ধ্বস নামে বরিশালের ব্যাটিংয়ে। তৃতীয় বলেই লুইসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন চট্টগ্রাম ভাইকিংসের শ্রীলঙ্কান তারকা তিলকরত্নে দিলশান। এরপর দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে আরেক ওপেনার রনি তালুকদারকেও এলবিডব্লিউ করে সাজঘরে ফিরান পাকিস্তানী পেসার মোহাম্মদ আমির। আর তৃতীয় ওভারের দ্বিতীয় বলে সাব্বির রহমানকেও এলবিডব্লিউ করেন পেসার শফিউল ইসলাম।

১২ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়া বরিশাল মেহেদী মারুফ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের৪০ রানের জুটিতে বিপদ সামলিয়ে ওঠে। কিন্তু দলীয় ৫২ রানে জিয়াউর রহমানের বলে আউট হন মারুফ। এর ১১ রান পরই নাদিফ চৌধুরীকে ফিরিয়ে বরিশালের ব্যাটিং অর্ডারের অর্ধেকটা ছেঁটে ফেলেন জিয়াউর রহমান। ১১.১ ওভারে ৬৩ রানে ৫ উইকেট হারানো দলকে টেনে তুলতে এবার প্রসন্নকে নিয়ে প্রতিরোধ গড়েন আধিনায়ক মাহমুদুল্লাহ। ১৬.৪ ওভারে ৬১ রানের জুটি ভেঙ্গে প্রসন্ন দলীয় ১২৪ রানে আউট হন। ২০ বলে ৩৬ রান করা প্রসন্ন আমিরের বলে সাজঘরে ফিরার আগে তিনি ১ টি চার ও ৪ টি ছক্কা হাঁকিয়েছিলেন। পরে মাহমুদুল্লাহও ব্যক্তিগত ৫১ রানে আউট হয়েছেন, ৪৫ বল খেলে তিনি এ রান সংগ্রহ করেন।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে বরিশাল বুলসের সংগ্রহ ১৭০ রান। স্বাগতিক চিটাগাংকে জিততে হলে করতে হবে ১৭১ রান। আর এ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধারাবাহিকভাবে উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। তবে ৭৭ রানেই ৬ উইকেট হারানো চিটাগাং এর সংগ্রহ ভদ্রস্ত হয়েছে মূলত অলরাউন্ডার নাইম ইসলাম ও পেসার আমিরের ব্যাটে। দুইজনের ৪৫ রানের জুটিতে ১৮ ওভারে তামিমদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১২২ রান। একই ওভারের শেষ বলে ৩৮ রানে বিদায় নেন নাইম ইসলামও। দুইজনকেই বোল্ড করেছেন কোপার। ১৯.২ ওভার শেষে চিটাগাং এর সংগ্রহ এখন ৮ উইকেটে ১৩৩ রান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.