স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ২২৫ টাকা কমল

0

অর্থবাণিজ্য ডেস্ক : দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে এবারও এক হাজার ২২৫ টাকা পর্যন্ত কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এছাড়া রুপার দাম কমছে ভরিতে ৫৮ টাকা।

শুক্রবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক এনামুল হক খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন দর কার্যকর শনিবার থেকে।

গত দুই বছর ধরে স্বর্ণের দরে উঠানামা চলছে। কয়েক দফায় বাড়া-কমার পর সর্বশেষ গত ৮ নভেম্বর ভরিতে এক হাজার ২২৫ টাকা কমেছিল স্বর্ণের দাম। আর এর আগে ১৭ অক্টোবর স্বর্ণের দাম ভরিতে দেড় হাজার টাকা বাড়িয়েছিলেন স্থানীয় ব্যবসায়ীরা।

বাজুসের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজুস কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে স্বর্ণ ও রুপার নতুন দর নির্ধারণ করা হয়েছে, যা শনিবার থেকে কার্যকর হবে।

নতুন দর অনুযায়ী, ২২ ক্যারেট প্রতিভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ৪১ হাজার ২৯০ টাকায় বিক্রি হবে। এ ছাড়া ২১ ক্যারেট প্রতিভরি ৩৯ হাজার ১৯১ টাকা ও ১৮ ক্যারেটের দাম ৩২ হাজার ৫৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ২১ হাজার ৪৬২ টাকা আর ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার ভরি দাঁড়াচ্ছে ৮৭৫ টাকা।

বাজুস জানিয়েছে, শুক্রবার পর্যন্ত প্রতিভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪২ হাজার ৫১৫ টাকা, ২১ ক্যারেট ৪০ হাজার ৪১৫ এবং ১৮ ক্যারেট ৩৩ হাজার ৪১৭ টাকায় বিক্রি হয়েছে। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ২২ হাজার ৬৮৬ টাকা। রুপার ভরি ছিল ৯৩৩ টাকা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.