সাড়ে ৩ কোটি টাকায় এমসিএলে গাঙ্গুলি

0

স্পোর্টস ডেস্ক : ‘ঢেকি নাকি স্বর্গে গেলেও ধান ভানে’-এই কথাটাই যেন আরেকবার মনে করিয়ে দিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। এখন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রেসিডেন্টের চেয়ারে বসেছেন। বড় দায়িত্বে আছেন ভারতীয় ক্রিকেট বোর্ডেও (বিসিসিআই)। এত কিছু সামলানোর পরেও সৌরভকে আবার ব্যাট হাতে ২২ গজে দেখা যাবে সংযুক্ত আরব আমিরাতে।

কিছুদিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রে শচীন টেন্ডুলকার-শেন ওয়ার্নের ডাকে সাড়া দিয়ে অল স্টারস সিরিজ খেলেছেন সৌরভ। সেখানে একটি ফিফটিও মেরেছিলেন।

তবে আমিরাতে মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগের (এমসিএল) জন্য অবসরে যাওয়া ক্রিকেটারদের নিয়ে রীতিমতো নিলাম হয়েছে সোমবার।

সেখানে সৌরভ গাঙ্গুলিকে সাড়ে তিন কোটি টাকায় কিনে নিয়েছে লিব্রা লিজেন্ডস ফ্রাঞ্চাইজি। তার দলে থাকছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস। দলটি এই অলরাউন্ডারকে কিনেছে এক কোটি ডলারে।

সৌরভ-ক্যালিস ছাড়াও লিব্রা লিজেন্ডসের হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শন টেইট, স্পিনার ব্রাড হগ এবং বর্তমানে বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা ডাচ তারকা রায়ান টেন ডেসকাটে।

সদ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো বীরেন্দ্রর শেবাগকে দলে নিয়েছে জেমিনি অ্যারাবিয়ান্স দল। তার সতীর্থ হিসেবে থাকছেন বিপিএলে ঢাকা ডায়নামাইটসকে নেতৃত্ব দেয়া সাবেক শ্রীলংকা অধিনায়ক কুমার সাঙ্গাকারা এবং কিংবদন্তী স্পিনার মুত্তিয়া মুরালিধরন।

শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে এবং নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিকে কিনে নিয়েছে স্যাজেটেরিয়ান্স সোলজার্স। এই দলে রয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক মারকুটে ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট এবং নিউজিল্যান্ডের গতি তারকা শেন বন্ড।

সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক গ্রায়েম স্মিথকে দলে নিয়েছে ভার্গো সুপার কিংস। স্মিথের দলে আছেন সাবেক পাকিস্তান অলরাউন্ডার আজহার মাহমুদ, অসি তারকা ব্রেট লি এবং ফিল্ডিংয়ের শেষ কথা জন্টি রোডস।

ছয় দলের টুর্নামেন্টে দু’জন করে কিংবদন্তী ক্রিকেটার থাকার পাশাপাশি থাকবে একজন করে আইকন ক্রিকেটার। আইসিসির সহযোগী দেশের একজন ক্রিকেটার থাকা বাধ্যতামূলক। দুবাই, আবু ধাবি এবং শারজায় হবে টুর্নামেন্টের সবগুলো ম্যাচ। সাবেক ক্রিকেটারদের টুর্নামেন্ট এমসিএল ২৮ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.