ফের ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু

0

চট্রগ্রাম অফিস :: বৃহত্তর চট্টগ্রামের সবচেয়ে বড় পাইকারি ওষুধের বাজার হাজারী লেনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় হামলা-মামলাকে ঘিরে দুসপ্তাহ বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে ওষুধের দোকানে অভিযান।

জনস্বাস্থ্য ও জনস্বার্থের বিষয় বিবেচনায় নিয়ে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের নির্দেশে বুধবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীনের নেতৃত্বে পুনরায় অভিযান শুরু হয়।

মোহাম্মদ রুহুল আমীন মোবাইল ফোনে জানান, বায়েজিদ থানার কুঞ্জছায়া আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করছেন। ওষুধের দোকানের লাইসেন্স, মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ, সরকারি হাসপাতালে বিনামূল্যে সরবরাহ করা ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি ইত্যাদি বিষয় অভিযানে গুরুত্ব দেওয়া হচ্ছে।

নগরীতে জেলা প্রশাসনের সর্বশেষ অভিযান হয়েছিল গত ২৪ নভেম্বর হাজারি লেনের পাশে কেসি দে সড়কের পুরাতন গির্জা এলাকায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলার চেষ্টা হলে ১২ জনকে আটক করা হয়। এরপর আটক ১২ জনসহ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি, চট্টগ্রাম শাখার সভাপতি সমীর কান্তি সিকদারকে আসামি করে নগরের কোতোয়ালি থানায় একটা মামলা করে জেলা প্রশাসন। অন্যদিকে আটক ওষুধ ব্যবসায়ীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নামে নগরের ওষুধ ব্যবসায়ীরা। ২৬ নভেম্বর নগরীর ওষুধের দোকানগুলোতে অর্ধদিবস ধর্মঘট পালন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.