বুরুন্ডিতে সেনাব্যারাকে হামলায় নিহত ৭

0

আন্তর্জাতিক ডেস্ক : বুরুন্ডিতে একটি সেনাব্যারাকে হামলা চালিয়েছে সরকার বিরোধী বন্দুকধারীরা। এতে কমপক্ষে সাতজন নিহত হয়েছে। শুক্রবার বুজুমবুরা জেলার নাগারায় এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শুক্রবার ভোরে রাজধানীতে ব্যাপক গোলাগুলি ও বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। ভোরে লোকজন কর্মক্ষেত্রে যাওয়ার কারণে ওই সময় রাস্তায় ব্যাপক ভীড় থাকে। তবে সংঘর্ষের সময় পুরো রাস্তাঘাট ছিল ফাঁকা।

এক সেনা সদস্য জানিয়েছে, সে ব্যারাকের বাইরে বাস করে। সহকর্মীদের কাছ থেকে সে জানতে পেরেছে সংঘর্ষে দুই সেনা ও পাঁচ হামলাকারী নিহত হয়েছে। তবে এ ব্যাপারে সেনা মুখপাত্রের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

গত এপ্রিলে প্রেসিডেন্ট এনকুরুনজিজা তৃতীয় মেয়াদে নির্বাচনের ঘোষণা দিলে বুরুন্ডিতে বিক্ষোভ শুরু করে বিদ্রোহীরা। এক পর্যায়ে এক সেনা কর্মকর্তা অভ্যুত্থান ঘটানোর চেষ্টা করলে পরে তা ব্যর্থ হয়। জুলাইয়ে নির্বাচনে বিজয়ী হন এনকুরুনজিজা।

বিরোধীরা এ হামলা চালিয়েছে উল্লেখ করে প্রেসিডেন্টের গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা উইলি নিয়ামিতউই টুইটারবার্তায় জানিয়েছেন, ‘সিন্দুমুজা সেনা ব্যারাকে হামলার চেষ্টা চালিয়েছিল, তবে তারা ব্যর্থ হয়েছে।

তবে হতাহতের ঘটনা সম্পর্কে তিনি কিছুই জানাননি। হামলার কারণে বাসিন্দারা শহর ছেড়ে পালিয়ে গেছে বলে যে খবর বেড়িয়েছে তাকে গুজব বলে উড়িয়ে দেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.