কাবুলে জিম্মাবস্থার অবসান, নিহত ১১

0

আন্তর্জাতিক ডেস্ক :: আফগানিস্তানের রাজধানী কাবুলে স্পেনের দূতাবাস সংলগ্ন একটি গেস্টহাউসে তালেবান হামলা ও জিম্মাবস্থার অবসান ঘটেছে। আফগান নিরাপত্তা রক্ষাকারী বাহিনী অভিযান চালিয়ে শনিবার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর আলজাজিরার।
স্পেনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই হামলায় তাদের দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। এ ছাড়া আফগান পুলিশের চার সদস্য, এক বেসামরিক ব্যক্তি ও চার তালেবান যোদ্ধা নিহত হয়েছে।
কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও কাবুলের ওই কূটনৈতিকপাড়ায় স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬টায় হামলা চালায় তালেবান যোদ্ধারা। প্রথমে স্পেনের দূতাবাস সংলগ্ন গেস্টহাউসটির কাছে আত্মঘাতী গাড়িবোমার বিস্ফোরণ ঘটায় এক যোদ্ধা।
বিস্ফোরণের পরপরই অবস্থান নিয়ে নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর গুলি চালায় অপর তালেবান যোদ্ধারা। এ সময় বেশ কয়েকজন গেস্টহাউসটিতে আটকা পড়ে।

এরপর নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর আরও সদস্য এসে কয়েক ঘণ্টা ধরে অভিযান পরিচালনা করে। সেখান থেকে ৪৭ আফগান ও বিদেশি নাগরিককে উদ্ধার করা হয়েছে। এ ছাড়া আহত হয়েছে ৯ আফগান নাগরিক।
কাবুলের পুলিশ প্রধান আব্দুল রহমান রহিমী বলেছেন, অভিযান পরিচালনায় বেশ সময় লেগেছে। কারণ আমরা ভবনটিতে আটকে পড়া সবাইকে উদ্ধার করতে চেয়েছি। এ জন্য আমাদের সাবধানে ও কৌশলে এগুতে হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.