সৌদিতে সিনেমা হল?

0

মোরশেদ রানা, সৌদিআরব : সৌদি আরবে সিনেমা হল খোলা হবে বা হয়েছে এমন যে সংবাদ বিভিন্ন গন মাধ্যমে প্রচার করা হচ্ছে তা সত্য নয় বলে সৌদি তথ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়।

আসল ঘটনা হচ্ছে যে,সৌদিতে সিনেমা হল চালু হতে যাচ্ছে ” এই শিরোনামে সৌদি টিভির ( রাছেদ ) নামক টকশো প্রোগ্রামের বিষয় নির্ধারণ করা হয়েছিল এবং উপস্থাপক পশ্চিমাপন্থী কয়েকজন মেহমান ডেকেছিলেন যারা সৌদিতে সিনেমা হল খোলার জন্য বেশ কয়েক বছর ধরে সংগ্রাম চালিয়ে যাচ্ছিল।

সরকারি আল ইখবারিয়্যা টিভির টুইটার ও ওয়েবসাইটে এই বিষয় দেখার পর সৌদির ধার্মিক জনগণ ব্যপক ভাবে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ করলে আধাঘণ্টার মধ্যে টিভির টুইটার ও ওয়েবসাইট থেকে ঐ বিষয় মুছে ফেলা হয় এবং উপস্থাপক ও প্রযোজককে সরকারি আইন ভঙ্গ করার দায়ে চাকুরী থেকে বহিস্কার করা হয়।

অন্য দিকে সিনেমা খোলার পক্ষে অনেকে দিন ধরে যে বুদ্ধিজীবীরা দাবি তুলে আসছিল তারা ঐ মুহূর্তে অধিক খুশি হলেও তথ্য মন্ত্রণালয়ের বিবৃতির পর তাদের খুশি দু:খে পরিনত হয়।

উল্লেখ্য, সৌদিআরবের অনেক ছেলে মেয়ে বাহিরের দেশে পডা লেখা শেষ করে দেশেএসে সিনেমা হলের মত অনেক দাবী করে।অনেকে মনে করে দেশটিতে সিনেমা হল হলেও নারি পুরুষ দের জন্য আলাদা স্থান হবে যা ইসলামি শরিয়া আইনের বর্হিভূত হবে না।

সূত্র: তথ্য মন্ত্রণালয়ের বিবৃতি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.