জব্দ করা সোনা নিয়ে পালাল পুলিশ

0

সিটিনিউজবিডি :: যশোরের সীমান্তবর্তী বেনাপোল পোর্ট থানার রফিক নামের এক এএসআই জব্দ করা ১৩টি সোনার বার নিয়ে পালিয়ে গেছেন। এ ঘটনায় গোটা পুলিশ প্রশাসনে তোলপাড় শুরু হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই এএসআইয়ের বিরুদ্ধে পোর্ট থানায় মঙ্গলবার সকালে মামলা হয়েছে। মামলা নং-৩২। এ ঘটনায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পোর্ট থানা পরিদর্শন করেছেন।

সোমবার সন্ধ্যায় ওই সোনাসহ রেজাউল নামে এক বাহককে আটক করে থানায় রেখে সোনা নিয়ে পালিয়ে যায় এএসআই রফিক। রফিক নড়াইলের তেরখাদা গ্রামের মৃত হেমায়েত উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, পোর্ট থানার এএসআই রফিকসহ পুলিশের অপর দুই সদস্য সোমবার সন্ধ্যায় বেনাপোল পোর্ট থানার রঘুনাথপুর গ্রামের আব্দুল হামিদের বাড়ির সামনে থেকে ১৩টি সোনার বারসহ ওই গ্রামের সাইদুর মল্লিকের ছেলে রেজাউলকে (২৮) আটক করে থানায় নিয়ে আসেন। আসাসিকে থানা হাজতে রাখা হয়। পরে সন্ধ্যার পর থেকে এএসআই রফিককে আর পাওয়া যায়নি। থানার অন্য পুলিশ সদস্যরা আসামিকে জিজ্ঞাসাবাদ করলে সোনা আটকের বিষয়টি প্রকাশ হয়ে পড়ে।

আটক আসামি রেজাউল জানান, ‘শরীরে বহন করে ওই সোনা ভারতে পাচার করার জন্য রঘুনাথপুর সীমান্তে যাওয়ার সময় তাকে এএসআই রফিক আটক করেন। তার শরীর তল্লাশি করে ১৩টি সোনার বার পকেটে নিয়ে তাকে পোর্ট থানার হাজতে ঢুকিয়ে দেন। পরে রাতে আমাকে পুলিশের লোকজন জিজ্ঞাসাবাদ করলে আমি বিষয়টি তাদের জানাই।’

এদিকে বিভিন্ন সূত্রে জানা গেছে, সোনা বাহক আরও একজন ছিলেন। তার কাছ থেকেও সোনা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের দু’জনের কাছে প্রায় ৩০টি সোনার বার ছিল। থানার এক কর্মকর্তার নির্দেশে এ কাজ করা হয়েছে বলে ওই সূত্রটি নিশ্চিত করেছে।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জব্দ করা ১৩টি সোনার বার নিয়ে এএসআই রফিক পালিয়েছেন। সোমবার সন্ধ্যা থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য থানার ওসি (তদন্ত) খন্দকার শামীম উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.