আচরণবিধি লঙ্ঘন: দুই মন্ত্রীর বিরুদ্ধে আইনি নোটিশ

0

সিটিনিউজবিডি :: পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও ধর্মমন্ত্রী মতিউর রহমানের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনারকে ডাকযোগে এ লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রীম কোর্টের আইনজীবী এ্যাডভোকেট এস এম জুলফিকার আলী।

নোটিশে দুই মন্ত্রীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা প্রকাশ করতে নির্বাচন কমিশনকে বলা হয়েছে। এ ছাড়া আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কমিশনকে এর জবাব দিতে বলা হয়েছে। লিগ্যাল নোটিশে বলা হয়, পৌর নির্বাচন উপলক্ষে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় দুই মন্ত্রীর পথসভায় অংশ নেওয়ার বিষয়ে গত ৭ ডিসেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

ওই প্রতিবেদন আমলে নিয়ে নির্বাচন কমিশন থেকে (ইসি) মাঠ প্রশাসনকে চিঠি দেওয়া হয়। ইসির ‍উপ-সচিব রকিবউদ্দিন মণ্ডলের পাঠানো ওই চিঠিতে বলা হয়, ‘পত্রিকায় প্রকাশিত আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে ইসিকে লিখিতভাবে জানানোর জন্য অনুরোধ করা হল।’

লিগ্যাল নোটিশে পৌর নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অপরাধে ওই দুই মন্ত্রীর বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রশাসন আইনগত কী ব্যবস্থা নিয়েছে এবং এ বিষয়ে ইসিকে আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে সংশ্লিষ্ট প্রশাসন কী প্রতিবেদন দিয়েছে তা সর্বসাধারণের অবগতির জন্য মিডিয়ার মাধ্যমে জানাতে বলা হয়েছে। আইনি নোটিশে বলা হয়, দুই মন্ত্রীর বিরুদ্ধে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা কোনো আইনগত ব্যবস্থা নিয়েছে কি না, তা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রকাশ না করা হলে নির্বাচন কমিশনের বিরুদ্ধে এ বিষয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দাখিল করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.