এলডিপি বিলুপ্ত করে বিএনপিতে ফিরছেন অলি!

0

সিটিনিউজবিডি :: এলডিপি বিলুপ্ত করে বিএনপিতে ফিরছেন ড. কর্নেল (অব.) অলি আহমেদ বীরবিক্রম। দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে পৌর নির্বাচনের পর পরই এলডিপিকে বিলুপ্ত করে নিজের পুরনো দলে ফিরে আসার সিদ্ধান্তের কথা জানিয়েছেন- এমন খবর প্রকাশিত হয়েছে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে।

তবে বিএনপির বিশ্বস্ত ও প্রভাবশালী একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, বৃহস্পতিবারের ম্যাডামের সঙ্গে কর্নেল অলির সাক্ষাৎকারে যোগদানের কোনো সম্পর্ক নেই। তিনি জোটেই আছেন। আসন্ন পৌরসভা নির্বাচনে জোটের বাইরে গিয়ে প্রার্থী দেয়ার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত কোনো প্রার্থী দেননি কর্নেল অলি। বরং নিজ নির্বাচনী এলাকায় বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে কাজ করার জন্য দলীয় নেতা-কর্মীকে নির্দেশ দিয়েছেন। এ লক্ষে তিনি চেয়ারপারসনের সঙ্গে আলাপ-আলোচনা করেছেন মাত্র।

বৃহস্পতিবার রাতে গুলশানের বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন কর্নেল (অব.) অলি আহমেদ। কিন্তু দলে ফিরছেন এমন সংবাদ এখনো নিশ্চিত নয়। অনেকদিন ধরেই রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন চলছিল অলি আহমেদ বিএনপিতে ফিরছেন।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠার পর ১৯৮০ সালের ফেব্রুয়ারিতে কর্নেল অলি আহমদ বীরবিক্রম দলে যোগ দেন। ওই বছরের মার্চে চট্টগ্রাম-১৩ (চন্দনাইশ-সাতকানিয়া) আসনের উপ-নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে নিয়োগ পান প্রতিমন্ত্রী হিসেবে। এরপরে আরও চার দফায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন একই আসন থেকে।

প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ঘনিষ্ঠ সংস্পর্শে থেকে কর্নেল অলি রাজনীতি করেছেন। ১৯৮৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। অলি একানব্বইয়ে বিএনপি সরকার গঠন করলে যোগাযোগমন্ত্রী ও ছিয়ানব্বইয়ে প্রথমে কৃষি, খাদ্য ও পানিসম্পদমন্ত্রী এবং পরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদমন্ত্রী হন।

২০০১ সালের সংসদ নির্বাচনে জামায়াতের সঙ্গে আসন বণ্টন নিয়ে দলের সঙ্গে মতভেদ সৃষ্টি হয়। অবশেষে চারদলীয় জোট সরকারের শেষ সময়ে এসে ২০০৬ সালের ২৬ অক্টোবর অলি আহমদ বিএনপি থেকে পদত্যাগ করে সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে নিয়ে বিকল্পধারা গঠন করেন। পরে ওখানে থেকে বের হয়ে এলডিপি (লিবারেল ডেমোক্রেটিক পার্টি) গঠন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.