ট্রাম্পকে নিয়ে বিশ্ব শান্তি প্রতিষ্ঠা করবেন পুতিন

0

আন্তর্জাতিক ডেস্ক :: মুসলমানদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার আহবান জানিয়ে বিশ্বজুড়ে যখন ডোনাল্ড ট্রাম্প তীব্র সমালোচনার মুখে ঠিক তখন সেই ট্রাম্পকে প্রশংসায় ভাসালেন রুশ প্রেসিডেন্ট পুতিন।

রাশিয়াকে নিয়ে বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্পের ডাকে সাড়া দিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিন এবং ডোনাল্ড ট্রাম্প একে অপরের প্রশংসা করে বলেছেন, রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সম্পর্কের বরফ গলিয়ে দুদেশের উন্নয়নকে এখন ত্বরান্বিত করা দরকার।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌঁড়ে এগিয়ে থাকা রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সন্ত্রাসীদের পরাস্ত ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্র ও রাশিয়া একসঙ্গে কাজ করবে।

সম্প্রতি মাসগুলোতে সিরিয়ায় ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াইয়ে এই দুই দেশ বিভক্ত ছিলো। পুতিন সিরিয়ায় আসাদ সরকাকে সহযোগিতা করছেন অন্যদিকে বাশার আল আসাদকে পদত্যাগ চাইছেন বারাক ওবামা।

পুতিনের উচ্চ প্রশংসা করে ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি একজন ব্যবসায়ী। যে কারো সাথে মধ্যস্থতা করার সামর্থ আমার আছে। এই বিষয়টা আমাকে রাশিয়া ও অন্য দেশের সাথে সম্পর্ক উন্নয়নে সহায়তা করবে।

পুতিনও রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক উন্নয়নে ডোনাল্ড ট্রাম্পের প্রত্যাশাকে স্বাগত জানিয়েছেন।

এর আগে ইউক্রেনের ক্রিমিয়া উপদ্বীপ রুশ সেনাদের দখলের পর মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা পুতিনের সমালোচনায় মুখর হয়ে ওঠেন এবং এ ঘটনাকে কেন্দ্র করে রাশিয়ার ওপর অবরোধ আরোপের আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.