ম্যানসিটিকে ২-১ গোলে হারাল গানার্সরা

0

স্পোর্টস ডেস্ক :: ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে বেশ ভালোভাবেই টিকে রইল আর্সেনাল। নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার ২ নম্বর স্থানটি ধরে রেখেছে গানার্সরা।

১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে আগে থেকেই শীর্ষে আছে লিচেস্টার সিটি। তবে সোমবার রাতে এমিরেটস স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার আগে দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা আর্সেনাল ও ম্যানসিটির মধ্যে মাত্র ১ পয়েন্টের ব্যবধান ছিল।

তবে ম্যানসিটিকে হারিয়ে তাদের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে গেছে আর্সেনাল। ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে লিচেস্টারকে ধরে ফেলার পথে আর্সেন ওয়েঙ্গারের দল, সমান ম্যাচে ম্যানুয়েল পেলেগ্রিনির ম্যানসিটি ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

ঘরের মাঠে আর্সেনালের জয়ে একটি করে গোল করেন থিও ওয়ালকট আর অলিভিয়ে জিরুদ। আর দুটি গোলেই অ্যাসিস্ট করেছেন মেসুত ওজিল। এবারের লিগে এ নিয়ে ১৫টি অ্যাসিস্ট করলেন আর্সেনালের এই জার্মান মিডফিল্ডার।

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ৩৩ মিনিটে আর্সেনালকে এগিয়ে দিয়েছিলেন ওয়ালকট। ওজিলের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের একটু বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ ফরোয়ার্ড।

প্রথমার্ধেই লিড দ্বিগুণ করে ফেলে আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা সময়ে ওই ওজিলের বাড়ানো বল থেকেই দলের দ্বিতীয় গোলটি করেন জিরুদ। এবারের মৌসুমে ফরাসি এই ফরোয়ার্ডের এটা দশম লিগ গোল।

দ্বিতীয়ার্ধের ৮২ মিনিটে ম্যানসিটির আইভরিয়ান সেন্ট্রাল মিডফিল্ডার ইয়াইয়া তোরে শুধু ব্যবধানই কমাতে পারেন। ম্যানসিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফেরেন, তবে ৬১ মিনিট পর্যন্ত খেলে কোনো গোল করতে পারেননি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.