কক্সবাজারে ১২০ বস্তা সরকারি চাল জব্দ

0

চট্রগ্রাম বিভাগ :: কক্সবাজার সদর খাদ্য গুদাম থেকে পাচারকালে ১২০ বস্তা চাল বোঝাই একটি ট্রাক জব্দ করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের আলীরজাহালের মেসার্স আমির হামজা রাইস এজেন্সি থেকে এসব চাল জব্দ করা হয়।

অভিযান চলাকালে এজেন্সির মালিকের ছেলে সরওয়ার, চাল পাচারে জড়িত চক্রের সাগরসহ বেশ কয়েকজন বাধা দেন। কিন্তু সরকারি চাল মজুদের পক্ষে কোন ধরনের প্রমাণপত্র দেখাতে না পারায় ১২০ বস্তা চালসহ ট্রাকটি জব্দ করা হয়।

সদর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক খোরশেদ আলম জানান, অবৈধভাবে চাল পাচারের অভিযোগে তাজরেজা ফ্লাওয়ার মিলসের মালিক আব্দুস সোবহান, কর্মচারী সাগর, মেসার্স আমির হামজা রাইস এজেন্সির মালিক আমির হামজা ও তার ছেলে সরওয়ারসহ জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি জানান, ওই চালগুলো আনসার ভিডিপির রেশনের চাল উল্লেখ করে পাচার করছিল। পরে আনসার ভিডিপি থেকে সদর উপজেলা আনসার কর্মকর্তা গাজী রফিক উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে চালগুলো ভুয়া হিসেবে মতামত দেন।

আনসার ভিডিপির ওই কর্মকর্তা ঘটনাস্থলে সাংবাদিকদের জানান, আনসারের নাম ব্যবহার করে সদর খাদ্য গুদামের সাথে সাগর সিন্ডিকেটের লোকজন চালগুলো পাচার করছিল।

তবে ঘটনাস্থলে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহজামাল উপস্থিত হয়ে বিভিন্ন কৌশলে চালগুলো রক্ষার চেষ্টা করেন।
সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব আনসারের রেশনের চাল। তারাই এই চাল বিক্রি করেছে। কিন্তু পরক্ষণে আনসার কর্মকর্তা উপস্থিত হলে শাহজামাল দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

কক্সবাজার সদর উপজেলা কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ট্রাক বোঝায় চালগুলো জব্দ করা হয়েছে। সরকারি চাল অবৈধভাবে পাচারে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.