শাহজালালে সাড়ে ১৪ কেজি সোনা উদ্ধার

0

সিটিনিউজবিডি :: শুল্ক গোয়েন্দারা রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ১৪ কেজি সোনাসহ চারজনকে আটক করেছেন। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার দুপুরে আটক ওই চারজনের মধ্যে দুজন নারী। আটককেরা হলেন- আনোয়ারা বেগম (৩০), ফারজানা মনি (২৫), আনোয়ার পারভেজ (২৫) ও ওসমান সোহেল (২৯)। আনোয়ারা ও ফারজানার কাছে মোট সাড়ে ১৪ কেজি ওজনের ১২৫টি সোনার বার পাওয়া যায়। বাকি দুই যুবক কুয়েত থেকে দেশে ফিরেছেন। আটকদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অধিদপ্তরের মহাপরিচালক মইনুল বলেন, বাংলাদেশ বিমানের ফ্লাইটটি কুয়েত থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। দুই নারী চট্টগ্রাম থেকে বিমানে উঠেন আর আনোয়ার ও ওসমান কুয়েত থেকে এসেছিলেন।

কুয়েতফেরত দুই যুবকই সম্ভবত সোনারবার নিয়ে এসেছিল। পরে পরিকল্পনা অনুযায়ী আটক এড়াতে ওই দুই নারীকে ব্যবহার করেন। বারগুলো নারীরা তাদের কোমরে বিশেষ কৌশলে লুকিয়ে রেখেছিলেন। গোয়েন্দাদের ধারণা আটক চারজনই সোনা চোরাচালান চক্রের সদস্য। ওই দুই নারী চট্টগ্রামে একটি পার্লারে কাজ করেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। উদ্ধারকৃত সোনার বর্তমান বাজার দর আনুমানিক সাত কোটি টাকা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.