‘অতীতের মত নির্বাচন হলে জনগণ মুখ ফিরিয়ে নিবে’

0

গোলাম সরওয়ার, চট্রগ্রাম:: নির্বাচন কমিশনের প্রতি সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার আহবান জানিয়ে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হলে নির্বাচন কমিশন অতীতে যে অপরাধ করেছে তা থেকে উদ্ধার হতে পারবে। অতীতের মত নির্বাচন হলে জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিবে। তাই এ দুটোর মধ্য থেকে একটি তাদের বেছে নিতে হবে।

বুধবার সকাল সোয়া ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। নির্বাচনের সার্বিক অবস্থা তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

আবদুল্লাহ আল নোমান বলেন, সারাদেশের চিত্র একই রকম। চারদিকে সন্ত্রাস চলছে। আমাদের নেতাকর্মীদের ভয়ভীতি দেখানো হচ্ছে, মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। প্রতিনিয়তই হুমকি-ধমকির শিকার হচ্ছে তারা।

নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, লিখিতভাবে নোটিশ দিয়ে নির্বাচনকালীন সময়ে গণমাধ্যমের কার্যক্রমকে সীমিত করে দিয়েছে নির্বাচন কমিশন। এরকম চলতে থাকলে কিসের আর নির্বাচন? এটি এখন তামাশার নির্বাচনে পরিণত হয়েছে। আওয়ামী লীগ যদি মনে করে সমস্ত ভোট তারাই দিবে, তাহলে তারা রাজনৈতিকভাবে পরাজিত হবে।

নির্বাচন সুষ্ঠু করার দাবি জানিয়ে তিনি বলেন, এখনও সময় আছে নির্বাচন সুষ্ঠু করার। সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। না হয় নির্বাচন অর্থহীন হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছির। এছাড়া লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার।

এসময় উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক গাজী মো. শাহজাহান, কেন্দ্রীয় কমিটির সদস্য সরওয়ার জামাল নিজাম, দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম মামুন মিয়া প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.