বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে মুস্তাফিজ

0

স্পোর্টস ডেস্ক :: ২০১৪ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ১২ ক্রিকেটার। ২০১৫ সালে সেটা বাড়িয়ে করা হয়েছিল ১৪ জনে। এবার বাড়ল আরো একজন। সব মিলিয়ে ২০১৬ সাল থেকে ১৫ ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে এনে ফেলছে বিসিবি।

দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বর্তমানে কেন্দ্রীয় চুক্তি থেকে দুই-একজন ক্রিকেটারকে বাদ দেওয়া হচ্ছে। নতুন করে যুক্ত হচ্ছে কয়েকজন। তবে নিশ্চিতভাবেই এদের মধ্যে রয়েছেন তরুণ পেসার মুস্তাফিজুর রহমান।

বর্তমানে চুক্তিতে থাকা ১৪ ক্রিকেটারের মধ্যে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিক রহিম ও মাশরাফি বিন মুর্তজা। ‘এ’ ক্যাটাগরিতে মাহমুদউল্লাহ রিয়াদ। ‘বি’ ক্যাটাগরিতে রুবেল হোসেন, ইমরুল কায়েস ও নাসির হোসেন। ‘সি’ ক্যাটাগরিতে মুমিনুল হক, শফিউল ও এনামুল হক বিজয়। ‘ডি’ ক্যাটাগরিতে তাইজুল ইসলাম, আল আমিন ও আরাফাত সানী।

এই ১৪ জনের মধ্যে থেকে কারা বাদ পড়তে পারেন, তা নিশ্চিত নয়। তবে নতুন করে মুস্তাফিজুর রহমানের সঙ্গে যোগ দিতে পারেন সাব্বির রহমান। গত এক বছর বেশ দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন সাব্বির রহমান। আর মুস্তাফিজ অভিষেকের পর থেকেই তো আলো ছড়িয়ে যাচ্ছেন।

এদিকে প্রতি বছরের মতো জানুয়ারিতে ক্রিকেটারদের বেতন বাড়ানোর প্রস্তাব দিয়েছে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটি। যদিও গত বছর ক্রিকেটারদের বেতন বাড়ায়নি বিসিবি। ২০১৫ সালের পারফরম্যান্সের বিচারে ক্রিকেটারদের বেতন বাড়ানো প্রায় নিশ্চিত। ২৫ শতাংশ হারে ক্রিকেটারদের বেতন বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। বোর্ড সভায় অনুমোদন মিললেই জানুয়ারি থেকে বেতন বেড়ে যাবে মাশরাফি ও মুশফিকদের।

বর্তমানে ‘এ প্লাস’ ক্যাটাগরির ক্রিকেটাররা ২ লাখ টাকা করে বেতন পাচ্ছেন। টেস্ট ও ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পালনের জন্য বাড়তি ২০ হাজার টাকা পাচ্ছেন মুশফিক ও মাশরাফি। ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করা সাকিব ও তামিম পাচ্ছেন ১০ হাজার টাকা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বেতন ১ লাখ ৭০ হাজার টাকা। ‘বি’ ক্যাটাগরিতে ১ লাখ ২০ হাজার, ‘সি’ ক্যাটাগরিতে ৯০ হাজার ও ‘ডি’ ক্যাটাগরিতে ৬০ হাজার টাকা করে বেতন দেওয়া হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.