নাইজেরিয়ায় গ্যাস বিস্ফোরণে শতাধিক মৃত্যুর আশঙ্কা

0

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলে একটি শিল্পকারখানার গ্যাস প্লান্টে বিস্ফোরণ ঘটে বহু মানুষের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।বলা হচ্ছে, আনামব্রা রাজ্যেরে এননিউই-তে একটি ট্রাক থেকে রান্নার কাজে ব্যবহৃত বিউটেন গ্যাস আনলোড করার সময় সেটি বিস্ফোরিত হয়।

বিবিসি জানায়, প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে নিহতের সংখ্যা ৩৫ থেকে ১০০ জন বলে জানানো হয়েছে, এদের মধ্যে কারখানার শ্রমিক ও প্রতিবেশীরা রয়েছেন।

স্থানীয় পুলিশ দুর্ঘটনার কথা নিশ্চিত করলেও বিস্তারিত কিছু জানাতে পারেনি। বিস্ফোরণের পরপরই বড় ধরনের একটি আগুন ছড়িয়ে পড়ে বলে জানা গেছে। হতাহতদের এননিউই-র এননামদি আজিকিউয়ি বিশ্ববিদ্যালয় শিক্ষণ হাসপাতালে নেওয়া হচ্ছে।

এক প্রত্যক্ষদর্শী ভ্যানগার্ড সংবাদপত্রকে জানান, শীতলীকরণের জন্য প্রয়োজনীয় সময়ের অপেক্ষা না করেই ট্রাকটি গ্যাস আনলোড করা শুরু করলে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

যারা নিজেদের গ্যাস সিলিন্ডার ভরার জন্য সেখানে গিয়েছিলেন তারাসহ পথচারীরাও বিস্ফোরণের শিকার হন। দমকল কর্মী ও স্থানীয় বাসিন্দাদের কয়েক ঘন্টার চেষ্টার পর বিস্ফোরণে ছড়িয়ে পড়া আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.