কারাগারে ফিফার সাবেক সহ-সভাপতি

0

স্পোর্টস ডেস্ক :: বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সাবেক সহ-সভাপতি ইগেনিও ফিগোয়ের্দোকে কারাগারে পাঠানো হয়েছে। যিনি সাউথ আমেরিকান কনফেডারেশনেরও সাবেক সভাপতি। দুর্নীতির অভিযোগে তাকে বৃহস্পতিবার উরুগুয়ের একটি আদালত কারাগারে পাঠায়।

এদিন সকালেই আদালতে উপস্থিত হন ফিগুয়ের্দো। সেখান থেকেই তাকে সরাসরি কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। অবশ্য তার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে গৃবন্দির বিষয়টি আদালত বিবেচনা করছে বলে জানা গেছে। যে অভিযোগে ফিফার সাবেক এই কর্মকর্তার বিরুদ্ধে বিচার হচ্ছে তাতে দোষী সাব্যস্ত হলে ১৫ বছরের কারাদণ্ডে দণ্ডিত হতে পারেন তিনি।

ফিগুয়ের্দো ফিফার শীর্ষ সাত কর্মকর্তার একজন, যিনি গত মে মাসে সুইজারল্যান্ডের জুরিখে এক হোটেলে বৈঠককালে গ্রেফতার হয়েছিলেন। যুক্তরাষ্ট্র এসব কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির তদন্ত করছে। যেখানে ৮৩ বছর বয়সী এই কর্মকর্তার বিরুদ্ধে মার্কেটিং ফার্ম নিয়ে কয়েক মিলিয়ন ডলার ঘুষ লেনদেনের অভিযোগ ওঠেছে।

তবে উরুগুয়ে থেকেই আইনি লড়াই চালিয়ে যাওয়ার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেন ফিফার সাবেক এই কর্মকর্তা। পরে সুইজারল্যান্ডের আদালত তাকে মার্কিন যুক্তরাষ্ট্র অথবা উরুগুয়ে যে কোনো একটি দেশ থেকে বিচারিক কার্যক্রমে অংশ নেওয়ার অনুমতি দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.