অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

0

স্পোর্টস ডেস্ক :: অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ খেলতে বাংলাদেশে আসবে কি না তা এখনও জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

আসন্ন ২৭ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের চারটি শহরে অনুষ্ঠিত হবে যুব বিশ্বকাপ। এই মুহূর্তে শুধু অস্ট্রেলিয়া বাদে সব দেশেরই আসার সম্মতি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি বলছে, আমরা এখনও অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি।

আজ শুক্রবার সকালে দেশের একটি সংবাদমাধ্যমকে ফোনে বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা নিয়মিত আইসিসির সঙ্গে যোগাযোগ করছি। কিন্তু অস্ট্রেলিয়া এখনও সেভাবে কিছু জানায়নি। আজকালের ভেতরে তাদের কাছে মেইল করে সিদ্ধান্ত জানতে চাওয়া হবে।

অস্ট্রেলিয়া সরকার বাংলাদেশে ভ্রমণ করতে সেদেশের নাগরিকদের নিয়মিত সতর্ক করছে। গত মঙ্গলবারও এ ধরনের একটি সতর্কবার্তা জারি করা হয়। মূলত এ কারণেই দেশটির অনূর্ধ্ব-১৯ দলের আসা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলোর ১৮ জানুয়ারি ঢাকায় আসার কথা রয়েছে।

ভারতের সঙ্গে গ্রুপ ‘ডি’তে রয়েছে অস্ট্রেলিয়া। গ্রুপের বাকি দুই দল নিউজিল্যান্ড ও নেপাল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৮ জানুয়ারি ভারতের বিপক্ষে অসিদের প্রথম ম্যাচ খেলার কথা রয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)আগে শুধু দুই টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তা আশঙ্কায় বাংলাদেশে আসতে অসম্মতি জানায় দলটি। শেষ পর্যন্ত সিরিজটি স্থগিত করে তারা। এরপর জিম্বাবুয়ে এসে সিরিজ খেলে। মহা সমারোহের মধ্যে শেষ হয় বিপিএল। অস্ট্রেলিয়া ফুটবল দলও ঢাকায় এসে খেলে গেছে। এখন দেখার বিষয় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব ১৯ দলকে বাংলাদেশে পাঠায় কি না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.