খালেদার বিচারের দাবিতে গুলশানে নেতাকর্মীর অবস্থান

0

ঢাকা অফিস :: মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য মঙ্গলবার বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

খালেদা জিয়ার গুলশানের বাসভবন ঘেরাওয়ের জন্য এখন সংগঠনটির নেতাকর্মীরা রাজধানীর গুলশান ২ নম্বর গোলচত্বরে অবস্থান করছেন। সেখান থেকে তারা খালেদা জিয়ার গুলশানের বাসভবন ঘেরাও করতে যাবেন বলে জানা গেছে। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির সেখানে উপস্থিত সাংবাদিকদের বলেন, মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় প্রথমেই খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।একই সঙ্গে তিনি খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার জন্য সরকারের কাছে দাবি জানান।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে যেন কটূক্তি করা না যায়, এ জন্য মুক্তিযুদ্ধ অস্বীকার অপরাধ আইন করতে হবে।

সেখানে উপস্থিত ফেরদৌসী প্রিয়ভাষিণী সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া যা, তা একটি কথায় প্রমাণ করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুদিনে তিনি কেক কেটে জন্মদিন পালন করেন। তাকে আর নতুন করে কী চিনব? তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা উচিত। গুলশান ২ নম্বর গোলচত্বরে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযুদ্ধে শহীদদের সন্তান ও স্বজনেরা অবস্থান নিয়েছেন। সেখানে তারা খালেদা জিয়ার সাজার দাবিতে নানা স্লোগান দিচ্ছেন ও মিছিল করছেন।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত আছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর তারানা হালিম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরীসহ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.