ফখরুলদের বিরুদ্ধে চার্জ শুনানি পেছালো

0

সিটিনিউজবিডি :: রমনা থানার নাশকতার একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ৯ মার্চ ধার্য করেছে ঢাকা সিএমএম আদালত।

মির্জা ফখরুল নির্বাচনী কাজে ব্যস্ত থাকায় তার পক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট আলী মাসুদ শেখ এই তারিখ ঠিক করেন।

মামলাটিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও মির্জা আব্বাস, আমান উল্লাহ আমান, গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরব, হাবিবুন নবী খান সোহেলও আসামি।

২০১৩ সালের ২ মার্চ বিকাল ৩টায় বিএনপির ঘোষিত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচিতে হাজারেরও অধিক নেতাকর্মী মারাত্মক অস্ত্রশস্ত্র, ইটপাটকেল লাঠিসোঠা, লোহার রড় নিয়া রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় রমনা থানার উপপরিদর্শক মো. আলী হোসেন ৩৭ জনকে আসামি করে রমনা থানায় এ মামলা দায়ের করেন। চলতি বছর ৫ আগস্ট ঢাকার সিএমএম আদালতে ডিবি পুলিশের উপপরিদর্শক দীপক কুমার দাস মামলাটিতে চার্জশিট দাখিল করেন।

প্রসঙ্গত, একই ঘটনায় বিস্ফোরক আইনের একটি মামলা ঢাকার ৪ নম্বর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন আছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.