গাজীপুরে ২ জঙ্গি নিহতের ঘটনায় দুই মামলা

0

ঢাকা অফিস :: গাজীপুরে রোববার রাতে র‌্যাবের অভিযানে জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার এবং দুই জঙ্গি নিহতে ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে।

সোমবার রাতে র‌্যাব-১ এর পরিদর্শক মো. সেলিম খান জয়দেবপুর থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দুটি দায়ের করেন।

বাদী এজাহারে উল্লেখ করেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন গাজীপুর সিটি করর্পোরেশনের যুগিতলায় এলাকায় একটি পরিত্যাক্ত ভবনে কতিপয় জঙ্গি সদস্য অস্ত্র গোলাবারুদসহ অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছে। পরে সেখানে গিয়ে আসামিদের অবস্থানরত ওই ভবনটি ফোর্স দিয়ে ঘেরাও করে ফেলেন। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভবনের ভেতর থেকে তাদের (র‌্যাব সদস্যদের) লক্ষ্য করে বোমা নিক্ষেপ করা হয়। র‌্যাব সদস্যরাও আত্মমরক্ষার্থে গুলি চালায়। এক পর্যায়ে আসামিদের অবস্থানরত ভবনটিতে বোমা বিস্ফোরেণের শব্দ শুনতে পান। পরে র‌্যাব সদর দপ্তর থেকে বোমা নিষ্ক্রিয় দল এসে ওই ভবনে প্রবেশ করে নিরাপত্তা নিশ্চিত করলে ভবনে প্রবেশ করে দেখেন দুইজন আসামি বোমার আঘাতে ক্ষত-বিক্ষত অবস্থায় পড়ে আছে এবং তাদের পাশে ৫ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি পিস্তল, ৪টি বিস্ফোরিত বোমা, ২৯টি ডেটোনেটর, বোমা তৈরির আনুমানিক ২ কেজি বিস্ফোরকসহ সরঞ্জামাদি, ৪টি জিহাদি বই পড়ে আছে। পরে আলামতসমূহ জব্দ করে হেফাজতে নেন এবং আহত ওই দুই জঙ্গিকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এজাহারে আরো উল্লেখ করা হয়, নিহত অজ্ঞাত জঙ্গিদ্বয় নাশকতার উদ্দেশ্যে বোমা, বোমা তৈরির সরঞ্জামসহ জিহাদি বই দখলে রেখে হত্যার জন্য র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি বর্ষণ, সরকারি কাজে বাধা প্রদান, বোমা বিস্ফোণে নিহত হবার ঘটনায় পৃথক এজাহার দায়ের করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.