শাহজাদের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের জয়

0

স্পোর্টস ডেস্ক :: ক্রিকেটে স্বপ্ন ঘোড়ার মতো ছুটছে যুদ্ধ-বিধ্বস্ত আফগানিস্তানের জয়যাত্রা। শারজায় দ্বিতীয় ওয়ানডেতেও তারা ৪ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়েকে। ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আফগান শিবির।

প্রথম ওয়ানডে জয়ের পর আইসিসি র‌্যাংকিংয়ে দশ নম্বরে উঠে এসে চমক সৃষ্টি করে আফগানিস্তান। ১১ নম্বরে চলে যায় টেস্ট খেলুড়ে দল জিম্বাবুয়ে। এটাই প্রমাণ করে কিংবদন্তি ইনজামাম-উল-হকের অধীনে আফগানরা কী রকম উন্নতি করেছে।

মঙ্গলবার দিবা-রাত্রির ম্যাচে স্কোরবোর্ডে জিম্বাবুয়ের ২৫৩ রান দেখেও ভড়কে যায়নি আফগানিস্তান। ১৭.৫ ওভারে দুই উদ্বোধনী ব্যাটসম্যান তুলে ফেলেন ৮২ রান। মাঝে টপাটপ ৪ উইকেট হারিয়ে কিছুটা খেই হারিয়ে ফেলেছিল আফগানরা। কিন্তু সেটা তাদের টানা দ্বিতীয় জয়ের পথে বাধা হতে পারেনি।

বিশেষ করে উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ অপরাজিত ১৩১ রানের ইনিংস খেলে দলের জয় নিয়ে তবেই মাঠ ছেড়েছেন। তিনি তার ইনিংসে চারের চেয়ে ছয়ই বেশি মেরেছেন। আট ছক্কার পাশে শাহজাদের বাউন্ডারী সংখ্যা সাত। বাকিদের মধ্যে আলি জাদরান ৩১, মোহাম্মদ নবী ৩৩, মিরওয়াইস ২৬ রান করেন। ১৪ বল হাতে রেখেই ৬ উইকেটে জয়ের বন্দরে পৌছায় আফগানিস্তান।বল হাতে জিম্বাবুয়ের হয়ে এলটন চিগুম্বুরা ৩২ রানে নিয়েছেন ৩ উইকেট।

এরআগে টস জিতে ক্রেইগ আরিভেন (৯৮ বলে ৭৩), পিটার মুর (৫১ বলে ৫০) এবং হ্যামিল্টন মাসাকাদজার (৬৪ বলে ৪৭) সৌজন্যে জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে স্কোরবোর্ডে জমা করে ২৫৩ রান। দৌলত জাদরান ৫৭ রানে ৩টি এবং রোখান বারাকাই ৪৫ ও নবী ৪৯ রান দিয়ে পেয়েছেন ২টি করে উইকেট। শুরু থেকে আদ্যন্ত ব্যাটিং করে সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয়ে বড় অবদান রাখায় ম্যাচসেরার পুরস্কার জিতেছেন মোহাম্মদ শাহজাদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.