মেসির গোলে বার্সার বড় জয়

0

স্পোর্টস ডেস্ক : বার্সালোনার জার্সিতে ক্যারিয়ারের ৫০০তম ম্যাচেও নিজেকে দারুণভাবে মেলে ধরলেন লিওনেল মেসি। করেছেন তার ক্যারিয়ারের ৪২৫তম গোল। আর বছর শেষে লা লিগার শীর্ষস্থানটাও নিজেদের দখলে রাখল কাতালান ক্লাবটি।

লা লিগায় আগের দুই ম্যাচে ভালেন্সিয়া ও দেপোর্তিভো লা করুনার সঙ্গে ড্র করেছিল বার্সেলোনা। এই ম্যাচে অসাধারণ জয় নিয়েই বছর শেষ করল তারা।

প্রথমার্ধের ২২ মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা, কিন্তু মেসির ফ্রি-কিক পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়। গোলরক্ষকের সঙ্গে ধাক্কা খেয়ে মেসি পড়ে গেলে পেনাল্টি পায় বার্সেলোনা। আর এই সিদ্ধান্ত নিয়ে আপত্তি তোলায় বেটিসের কোচ পেপে মেলেকে মাঠ থেকে বের করে দেন রেফারি।

বার্সেলোনার জার্সিতে ৫০০তম ম্যাচ খেলার মাইলফলক ছোঁয়ার ম্যাচে লক্ষ্যভেদ করেন টানা চারবারের বর্ষসেরাে এই ফুটবলার। আর এটাই তার বার্সেলোনায় ক্যারিয়ারের ৪২৫তম গোল।

বিরতির পর শুধুই সুয়ারেজ শো। প্রথম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন লুইস সুয়ারেস। উরুগুইয়ান স্ট্রাইকারের এই গোলে জয় নিশ্চিতের পাশাপাশি একটা রেকর্ডও গড়ে বার্সেলোনা। স্পেনের দলগুলোর মধ্যে এক বছরে সর্বোচ্চ গোল এখন তাদেরই।

আদ্রিয়ানের নীচু ক্রসে ডি-বক্সের ভেতর নেইমারের পায়ের ফ্লিকে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ২৮ বছর বয়সী এই স্ট্রাইকার। ১৫টি গোল করে এবারের লা লিগায় গোলদাতার তালিকায় শীর্ষেও উঠে এলেন তিনি। সমান ১৪টি করে গোল নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে নেইমার ও রোনালদো।

এ জয়ে লিগের শীর্ষে থেকেই বছরটা শেষ করল বার্সেলোনা। ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট সংগ্রহ তাদের। ১৭ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৮। সমান ম্যাচ খেলে ৩৬ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান রিয়াল মাদ্রিদের।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.