এসপানিওলের বিপক্ষে মাঠে নামছে বার্সা

0

স্পোর্টস ডেস্ক :: পাঁচ-পাঁচটি ট্রফি, ৫১টি জয়, ১৮০ গোল- ২০১৫ সালটা সত্যিই দুর্দান্তই কেটেছে বার্সেলোনার। তবে এসব অর্জন নিয়েই বুঁদ হতে নারাজ বার্সা কোচ লুইস এনরিক। নতুন বছরটাও সাফল্যমণ্ডিত করতে শিষ্যদের তাগাদা দিয়েছেন তিনি।

সে লক্ষ্যে বছরের প্রথম ম্যাচে নগরপ্রতিদ্বন্দ্বী এসপানিওলের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছেন মেসি-নেইমার-সুয়ারেজরা। এসপানিওলের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার রাত নয়টায়। সরাসরি দেখাবে সনি সিক্স এইচডি চ্যানেল।

গত বুধবার ২০১৫ সালে নিজেদের শেষ ম্যাচে রিয়াল বেতিসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লা লিগার শীর্ষে (১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট) থেকে বছর শেষ করে বার্সেলোনা। সদ্যই গত হওয়া বছরটিতে ছয়টি বড় ট্রফির পাঁচটিই ঘরে তুলেছে কাতালানরা। তবে আগের বছরের অর্জন নিয়ে বুঁদ না থেকে নতুন বছরটাও দুর্দান্ত কাটাতে চান বার্সা কোচ এনরিক।

ম্যাচের আগের দিন এনরিক বলেন, ‘আমি স্মৃতি নিয়ে পড়ে থাকতে চাই না, ২০১৫ সাল এখন অতীত। এখন আমি ২০১৬ সাল নিয়ে আগ্রহী এবং আবার ভালো একটা শুরু চাই। খেলোয়াড়, কোচ থেকে শুরু করে ক্লাবের সবাই ভালোটা পেতে চায়।’

গত বছরের শেষ ম্যাচ দিয়ে বার্সার জার্সিতে নিজের ৫০০তম ম্যাচ খেলার মাইলফলক ছুঁয়েছেন মেসি। ১১ বছর আগে এসপানিওলের বিপক্ষেই বার্সার হয়ে অভিষেক হয়েছিল তার। সময়ের পরিক্রমায় বার্সার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন এই আর্জেন্টাইন তারকাই। লা লিগায় কাতালুনিয়া ডার্বিতে সর্বোচ্চ গোলও (১৩) তারই। লিগে এসপানিওলের বিপক্ষে বার্সার শেষ ১২ গোলের ৬টিই মেসির।

লিগে বার্সার বিপক্ষে শেষ ১২ ম্যাচের একটিতেও জিততে পারেনি এসপানিওল- ১০টি হার, দুটি ড্র। লিগে বার্সা সবচেয়ে বেশি জয় (৯৩) পেয়েছে এই এসপানিওলের বিপক্ষেই। ২০০৭ সালের জানুয়ারিতে ৩-১ গোলের জয় পর বার্সাকে আর কখনোই হারাতে পারেনি এসপানিওল।

অবশ্য সম্প্রতি ঘরের মাঠ পাওয়ার-৮ স্টেডিয়ামে এসপানিওলের সময়টা বেশ দারুণ কাটছে। তিন মাস হতে চলল ঘরের মাঠে কোনো ম্যাচ হারেনি তারা। এখানে লা লিগার শেষ চার ম্যাচের দুটিতে জিতেছে ও দুটিতে ড্র করেছে এসপানিওল। এই আত্মবিশ্বাসে নগরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ভালো কিছুর স্বপ্ন দেখতে পারে তারা। তবে দুর্দান্ত ফর্মে থাকা বার্সার আক্রমণের ত্রিফলা মেসি-নেইমার-সুয়ারেজকে আটকানো বেশ কঠিনই হবে তাদের।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.