১৯৫ পাকিস্তানির বিচার দাবিতে কর্মসূচি

0

সিটিনিউজবিডি :: ১৯৫ পাকিস্তানি যুদ্ধাপরাধীর বিচারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটি। কর্মসূচির মধ্যে রয়েছে, রবিবার বিকেল ৩টায় মতিঝিল শাপলা চত্বরে সমাবেশ ও গণমিছিল, ৬ জানুয়ারি মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশ বহালের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে গণ-অবস্থান কর্মসূচি।

আজ শনিবার রাজধানীর সেগুনবাগিচার স্বাধীনতা হলরুমে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির আহ্বায়ক নৌমন্ত্রী শাজাহান খান। আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটির আহ্বায়ক এবং নৌমন্ত্রী শাজাহান খান যুদ্ধাপরাধে অভিযুক্ত ১৯৫ পাকিস্তানির বিচারের জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানান। না হলে আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে পাকিস্তানিদের প্রতীকী বিচার অনুষ্ঠিত হবে। এই প্রতীকী গণবিচারে সবাইকে অংশ নেওয়ার অনুরোধ জানান মন্ত্রী।

এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর একই হলে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচারের কমিটি ঘোষিত হয়। শাজাহান খানকে আহ্বায়ক করে ৫০১ সদস্যবিশিষ্ট কমিটির যুগ্ম আহ্বায়ক হয়েছেন সাংবাদিক আবেদ খান, শিরীন আখতার এমপি, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া ও ডিইউজের সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ। সদস্যসচিব হয়েছেন মুক্তিযোদ্ধা ওসমান আলী, সহকারী সদস্যসচিব অভিনেত্রী শমী কায়সার ও সাংবাদিক অঞ্জন রায়। কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়া, অভিনেত্রী রোকেয়া প্রাচী ও কবির আহম্মেদ খান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.