বছরের প্রথমেই হোঁচট খেলো বার্সেলোনা

0

স্পোর্টস ডেস্ক :: ২০১৬ সালের প্রথমেই হোঁচট খেলো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। শুরুটা মোটেও ভালো হলো না তাদের। শনিবার রাতে স্প্যানিশ লা লিগায় এস্পানলের মাঠে গোলশূন্য ড্র করেছে কাতালানরা। ড্র’র হতাশায় বছর শুরু হলো মেসি-নেইমার-সুয়ারেজদের।

১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে আছে বার্সেলোনা। তবে পরের ম্যাচে আটলেটিকো মাদ্রিদ জিতলে শীর্ষস্থান হারাবে লুইস এনরিক শিবির।

ঘরের মাঠ বলেই বাড়তি আত্ববিশ্বাসী ছিল এস্পানল শিবির। তার উপর মেসি-নেইমার-সুয়ারেজের গোল মিসের ব্যর্থতা। সবমিলিয়ে বার্সার সঙ্গে দাঁতে দাঁত চেপে লড়েছে স্বাগতিক শিবির। কিন্তু শেষ অবধি গোলের দেখা পায়নি কোন শিবিরই।

ম্যাচের প্রায় পুরোটা সময়ই বলের দখল ছিল বার্সেলোনার কাছে। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি মেসি, নেইমার, সুয়ারেজরা। প্রথমার্ধে মেসির দারুণ একটি ফ্রি-কিক ফিরে এসেছে গোলবারে লেগে। দ্বিতীয়ার্ধে আরো সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি সুয়ারেজ। ফাঁকা গোলপোস্টের সামনে থেকে শট নিয়েও বল জালে জড়াতে পারেননি এই উরুগুয়ের স্ট্রাইকার।

প্রতিপক্ষের মাঠে গিয়ে গোলশূন্য ড্র করায় কিছু সময়ের জন্য হলেও পয়েন্ট তালিকার শীর্ষস্থান হারাতে হচ্ছে বার্সেলোনাকে। লা লিগার অপর ম্যাচে লেভান্তের বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে শীর্ষে উঠে এসেছে আতলেতিকো মাদ্রিদ। রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষে জিততে পারলে বার্সেলোনাকে ছুঁয়ে ফেলতে পারবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বীরা।

উল্লেখ্য, ২০১৫ সালটা দারুণ কাটিয়েছিল বার্সেলোনা। পাঁচটি শিরোপা জয়ের পাশাপাশি গড়েছিল এক বছরে সবচেয়ে বেশি ১৮০টি গোল করার নতুন রেকর্ড।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.