ভূমিকম্পে ভারতে নিহত ৬

0

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশ, ভারত ও ভুটানে আজ (৪ জানুয়ারি) ভোরে ভূমিকম্প অনুভূত হয়েছে। সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী, ভূমিকম্পে ভারতে ছয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে শতাধিক।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) দপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় ভোর ৫টা ৫ মিনিটে এই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৬ দশমিক ৭। ভূমিকম্পের উপকেন্দ্র ছিল ভারতের মনিপুর রাজ্যের রাজধানী ইম্ফল থেকে ৩৩ কিলোমিটার পশ্চিমে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ৫৫ কিলোমিটার।

ভারতের পশ্চিমবঙ্গ ও ওড়িষায়ও ভূকম্পন অনুভূত হয়েছে। ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মনিপুরে ছয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে শতাধিক। ইম্ফলে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। মিয়ানমার কিংবা ভূটানের ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। ঢাকায় ভূমিকম্পে আতঙ্কিত হয়ে বাসা থেকে নামতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৩০ জন।

ইম্ফলে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মী কানারজিত কাঙ্গুজাম টেলিফোনে বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘এ পর্যন্ত সবচেয়ে বড় ভূকম্পন অনুভূত হয়েছে ইম্ফলে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.