ফের পেছালো ফখরুলসহ ২৩ নেতাকর্মীর চার্জ শুনানি

0

ঢাকা অফিস : নাশকতার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৩ নেতাকর্মীর অভিযোগ (চার্জ) গঠনের শুনানি পিছিয়ে আগামী ৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে নতুন ওই দিন ধার্য করেছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান।

এদিন মামলাটিতে চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান ও যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত না হওয়ায় তাদের আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ অভিযোগ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করেন।

তবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে গত ১০ ডিসেম্বর এ মামলায় চার্জশিটের ওপর আংশিক শুনানি অনুষ্ঠিত হয়েছে। বহু বিতর্কের পর গত ২৮ ডিসেম্বর পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়েছিল।

এরপর ২০ জানুয়ারি পর্যন্ত প্রায় প্রতিটি মাসেই এ মামলার অবশিষ্ট চার্জ শুনানির জন্য দিন ধার্য থাকলেও কোনো না কোনো অজুহাতে চার্জ শুনানি করতে পারছেনা আদালত।

গত ২০১৩ সালে ২ মার্চ হরতাল চলাকালে শাহজাহানপুর এলাকায় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় রাজধানীর শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফ আলী বাদী হয়ে শাহজাহানপুর থানায় মামলাটি দায়ের করেন।

গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই রুহুল আমিন মুন্সী ২০১৩ সালের ২০ মার্চ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাস, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালসহ ২৩ জন গুরুত্বপূর্ণ নেতার নামে এ মামলাটিতে চার্জশিট দাখিল করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.